Advertisement
Back to
Udayan Guha

মন্ত্রী উদয়ন গুহের কনভয়ে হামলার অভিযোগ, ভাঙল গাড়ির কাচ! ঘুঘুমারিতে অবস্থান বিক্ষোভ তৃণমূলের

এ বার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের কনভয়ে হামলার অভিযোগ উঠল কোচবিহারে। বিজেপির মিছিল থেকে কয়েক জন তাঁর গাড়িতে হামলা করেন বলে অভিযোগ করেছেন মন্ত্রী।

Udayan Guha

উদয়ন গুহের কনভয়ে হামলার অভিযোগ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ২০:২২
Share: Save:

দিনহাটা থেকে কোচবিহার যাওয়ার পথে মন্ত্রী উদয়ন গুহের কনভয়ে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। রাজ্যের মন্ত্রী উদয়ন আবারও অভিযোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। পাল্টা নিশীথ আঙুল তুললেন উদয়নের দিকে। রবিবার এ নিয়ে শোরগোল কোচবিহারের ঘুঘুমারি মোড় এলাকায়।

হামলার জেরে গাড়ির কাচ ভেঙে গিয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর। হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেছে বিজেপি। অন্য দিকে, এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কর্মীরা অবস্থান বিক্ষোভ শুরু করেছেন। মন্ত্রীর অভিযোগ, তিনি যেখানেই যাচ্ছেন, সেখানেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালাচ্ছে। এ নিয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপের দাবি করেছেন উদয়ন। এই ঘটনা নিয়ে উদয়ন বলেন, ‘‘আমি দিনহাটা থেকে কোচবিহার যাচ্ছিলাম। পার্টি অফিসে বসে নেতানেত্রীদের সঙ্গে আলোচনা ছিল। ঘুঘুমারিতে এসে দেখলাম জ্যাম। আমার নিরাপত্তারক্ষীরা বললেন বিজেপির লোকজন মিছিল করছেন। পুলিশ আমাদের গাড়ি এগিয়ে দিচ্ছিলেন। সব কিছুই ঠিকঠাক চলছিল। আমরা মিছিল পার হয়ে প্রায় চলে যাচ্ছি, সেই অবস্থায় নিশীথ প্রামাণিক ইশারা করার সঙ্গে সঙ্গে আমাদের উপর হামলা করা হল।’’ মন্ত্রীর দাবি, তাঁর এক সঙ্গী এই হামলায় জখমও হয়েছেন। পরিকল্পনামাফিক পুরো ঘটনাটি ঘটেছে।

অন্য দিকে, নিশীথের দাবি, তাঁর কনভয়ে হামলার চেষ্টা হয়েছিল। তিনি উদয়ন এবং তৃণমূলের দিকে আঙুল তুলেছেন। বস্তুত, কোচবিহারের দিনহাটা এলাকায় বার বার উদয়ন বনাম নিশীথ গোষ্ঠীর অশান্তি হয়েছে। কিছু দিন আগে উদয়নের জন্মদিনে নিশীথের কনভয়ে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের দিকে। অশান্তি ঠেকাতে গিয়ে আহত হন এক সরকারি আধিকারিক। খবর পেয়ে পরের দিন রাজ্যপাল সিভি আনন্দ বোস দিনহাটায় গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Udayan Guha Convoy TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE