Advertisement
Back to
Presents
Associate Partners
LPG Price Drop

প্রতি সিলিন্ডারে ১০০ টাকা দাম কমল রান্নার গ্যাসের, ভোটের মুখে গৃহকর্ত্রীদের স্বস্তি দিতে ঘোষণা মোদীর

দাম কমানোর উল্লেখযোগ্য সিদ্ধান্ত সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা কমিয়ে দেবে। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করার মাধ্যমে বিশেষ করে আমাদের নারী শক্তি উপকৃত হবে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ০৯:২০
Share: Save:

লোকসভা ভোটের আগে গ্রাহকদের স্বস্তি দিয়ে রান্নার গ্যাসের দাম প্রতি সিলিন্ডারে ১০০ টাকা করে কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র। শুক্রবার আন্তর্জাতিক নারী দিবসে এই ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডলে রান্নার গ্যাসের দাম কমানোর কেন্দ্রীয় সিদ্ধান্তের কথা জানিয়ে লিখেছেন, ‘‘এই উল্লেখযোগ্য সিদ্ধান্ত সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা কমিয়ে দেবে। বিশেষ ভাবে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করার মাধ্যমে আমরা পরিবারের কল্যাণের পাশাপাশি একটি স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তোলার লক্ষ্য স্থির করেছি।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এক্স পোস্টে মোদী আরও লিখেছেন, ‘‘এই সিদ্ধান্ত নারীর ক্ষমতায়ন এবং তাঁদের জন্য সহজতর জীবনযাত্রা নিশ্চিত করতে আমাদের প্রতিশ্রুতির অনুসারী।’’ সরকারি সূত্রের খবর, শুক্রবার রাত ১২টার পর থেকেই কার্যকর হবে রান্নার গ্যাসের নতুন দাম। এপ্রিলেই দেশ জুড়ে লোকসভা নির্বাচন। নিন্দকেরা বলছেন, সে দিকে নজর রেখেই এই পদক্ষেপ মোদী সরকারের।

প্রসঙ্গত, গত বছরের অগস্টে, পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে গ্যাসের দাম সিলিন্ডারপ্রতি ২০০ টাকা কমিয়েছিল মোদী সরকার। তার আগে একটি এলপিজি সিলিন্ডারের দাম উজ্জ্বলা গ্রাহক নন যাঁরা, তাঁদের কাছে ১,১০০ টাকা ছিল। মোদী সরকার গত বছরের অগস্টে সিলিন্ডার প্রতি ২০০ টাকা দাম কমানোয় তা ৯০০ টাকায় নেমেছিল। এ বার, আরও ১০০ টাকা দাম কমায় উজ্বলা গ্রাহক নন যাঁরা, তাঁরা ৮০০ টাকায় একটি এলপিজি সিলিন্ডার পাবেন।


২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE