Advertisement
Back to
Presents
Associate Partners
BJP Candidate

গোয়ায় প্রথম বার মহিলা প্রার্থী দিল বিজেপি, দক্ষিণ গোয়া আসনে লড়বেন শিল্পপতি পল্লবী ডেম্পো

দক্ষিণ গোয়ার সাংসদ এখন কংগ্রেসের ফ্রান্সিসকো সার্ডিনহা। ১৯৬২ সাল থেকে মাত্র দু’বার এই লোকসভা আসনে জয় পেয়েছে বিজেপি। ১৯৯৯ এবং ২০১৪ সালের লোকসভা নির্বাচনে।

image pf pallavi

দক্ষিণ গোয়া লোকসভা কেন্দ্রে প্রার্থী পল্লবী ডেম্পো। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:৪৩
Share: Save:

দক্ষিণ গোয়ায় বিজেপির প্রার্থী হলেন পল্লবী ডেম্পো। এই প্রথম গোয়ায় কোনও মহিলাকে প্রার্থী করেছে তারা। শনিবার আসন্ন লোকসভা নির্বাচনে ১১১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। সেখানেই ডেম্পো সংস্থার একজ়িকিউটিভ ডিরেক্টর পল্লবীকে টিকিট দেওয়ার কথা জানানো হয়েছে।

৪৯ বছরের পল্লবী রসায়নে স্নাতক পাশ করেছেন। তার পর পুনের এমআইটি থেকে এমবিএ করেছেন। ডেম্পো গোষ্ঠীর সংবাদমাধ্যম এবং নির্মাণের ব্যবসা দেখেন তিনি। উদ্যোগপতির পাশাপাশি শিক্ষাবিদও। পল্লবীর স্বামী শ্রীনিবাস ডেম্পো গোয়ার বিখ্যাত শিল্পপতি। গোয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রধান তিনি। গ্রামীণ স্কুল দত্তক নেওয়ার যে সরকারি প্রকল্প রয়েছে, তার অধীনে গোয়ার একটি সরকারি স্কুলকে দত্তক নিয়েছে ডেম্পো পরিবার। সেই স্কুলের ছাত্রীদের প্রশিক্ষণ দেয় তারা। ইন্দো-জার্মান এডুকেশনাল এবং সাংস্কৃতিক সংগঠনের সভাপতি তিনি। গোয়া ক্যানসার সোসাইটির কার্যকরী সমিতির সদস্য তিনি। ডিজাইনার ওয়েনডেল রডরিকস একটি ফ্যাশন সংক্রান্ত জাদুঘর তৈরি করেছেন। সেই জাদুঘরের ট্রাস্টি পল্লবী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

দক্ষিণ গোয়ার সাংসদ এখন কংগ্রেসের ফ্রান্সিসকো সার্ডিনহা। ১৯৬২ সাল থেকে মাত্র দু’বার এই লোকসভা আসনে জয় পেয়েছে বিজেপি। ১৯৯৯ এবং ২০১৪ সালের লোকসভা নির্বাচনে। পরের বছর আর ধরে রাখতে পারেনি আসন। দক্ষিণ গোয়া লোকসভা আসনের অধীনে রয়েছে ২০টি বিধানসভা কেন্দ্র। দু’বার বিজেপি ছাড়া মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি, ইউনাইটেড গোয়ানস পার্টি, কংগ্রেস এই আসন দখলে রেখেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

BJP Candidate Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE