Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

নড্ডার কাছে পবন, প্রশ্ন রয়ে গেল আসানসোলে

শনিবার বিজেপি আসানসোলে প্রার্থী হিসেবে পবনের নাম ঘোষণা করে। তার পরেই তৃণমূলের তরফে সমাজমাধ্যমে প্রচার শুরু হয়, পর্দায় পবনের ভূমিকা ‘বাঙালি বিরোধী’ এবং ‘মহিলাদের প্রতি অসম্মানজনক’।

Pawan singh

ভোজপুরি নায়ক-গায়ক পবন সিংহ। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৮:০০
Share: Save:

প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে আসানসোল কেন্দ্রে লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন ভোজপুরি নায়ক-গায়ক পবন সিংহ। রবিবার দুপুরে এক্স হ্যান্ডলে সে কথা জানানোর পরে, সোমবার দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে দেখা করলেন পবন। তবে সাক্ষাতের কারণ স্পষ্ট করেননি তিনি। আসানসোল কেন্দ্রে প্রার্থী নিয়েও ধোঁয়াশা কাটেনি।

শনিবার বিজেপি আসানসোলে প্রার্থী হিসেবে পবনের নাম ঘোষণা করে। তার পরেই তৃণমূলের তরফে সমাজমাধ্যমে প্রচার শুরু হয়, পর্দায় পবনের ভূমিকা ‘বাঙালি বিরোধী’ এবং ‘মহিলাদের প্রতি অসম্মানজনক’। এমন এক জনকে প্রার্থী করায় বিজেপির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেসের সর্বভারতীয় নেতারাও। এর পরেই পবন সরে দাঁড়ান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

সোমবার নড্ডার সঙ্গে দেখা করার পরে পবন বলেন, “নড্ডাজির সঙ্গে আমার কথা হয়ে গিয়েছে। এর পরে যা হবে, ভালই হবে।” ভোটে লড়বেন কি না, সে প্রশ্নে তিনি বলেন, “তা সময় বলবে।” আসানসোলে প্রার্থী হতে না চাওয়ার কারণ বা তাঁর গান নিয়ে ওঠা অভিযোগের বিষয়ে স্পষ্ট কোনও জবাব না দিয়েই গাড়িতে উঠে যান পবন।

পবনের ঘনিষ্ঠ মহল সূত্রের দাবি, তাঁর কাছে আরজেডি, আম আদমি পার্টির তরফেও প্রার্থী হওয়ার প্রস্তাব রয়েছে। বিজেপি তাঁকে বিহারের আরায় প্রার্থী করতে পারে বলেও দাবি। দলের পরবর্তী প্রার্থিতালিকা তৈরি নিয়ে আলোচনায় এ দিন দিল্লিতেই ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি শুধু বলেন, “উনি (পবন) ব্যক্তিগত কারণে সরে গিয়েছেন। আসানসোলে অন্য প্রার্থী দেওয়া হবে।” রাজ্য বিজেপি সূত্রের খবর, আসানসোলের জন্য বেশ কিছু বড় নাম নিয়ে আলোচনা চলছে। এক ভোজপুরি অভিনেত্রীর কথা আলোচনায় আছে। এ ছাড়া, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া এক প্রাক্তন মেয়রও চর্চায় রয়েছেন। বিজেপির এক নেতার কথায়, “আসানসোল আসনে দল যথেষ্ট গুরুত্ব দিচ্ছে। কোনও চমকও থাকতে পারে। তবে পুরোটাই ঠিক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব।”

পবনের নাম ঘোষণার পরেই আসানসোলে জোরকদমে প্রচার শুরু করেছিল বিজেপি। কিন্তু আচমকা এই পরিস্থিতি তৈরি হওয়ায় খানিক দিশাহারা স্থানীয় নেতা-কর্মীরা। দলের আসানসোল জেলা সভাপতি বাপ্পাদিত্য চট্টোপাধ্যায় বলেন, “আমরা নেতৃত্বের নির্দেশের অপেক্ষায় আছি।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP JP Nadda Pawan Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE