Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

ভোটের পাকা খবর নেই, শুরু দেওয়াল লিখন

কাটোয়া শহরে ২০১৫ সাল থেকেই কার্যত একচেটিয়া আধিপত্য ধরে রেখেছে তৃণমূল। বিরোধীদের কর্মসূচিতে লোক হলেও তা শাসকের অনুষ্ঠানের সঙ্গে পাল্লা দেওয়ার মতো নয়।

কাটোয়া হাসপাতালের দেওয়ালে বিজেপির প্রচার।

কাটোয়া হাসপাতালের দেওয়ালে বিজেপির প্রচার। ছবি: অসিত বন্দ্যোপাধ্যায়।

প্রণব দেবনাথ
কাটোয়া শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:২১
Share: Save:

ভোটের ঢাকে কাঠি পড়েনি। দলীয় প্রার্থীর নাম নিয়ে চর্চা চলছে, তবে অন্দরে। তার মধ্যেই কাটোয়ায় দেওয়ালে প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। দেওয়ালে দেওয়ালে দলীয় প্রতীক এঁকে ‘ফের একবার মোদী সরকার’ এমন স্লোগান লেখা চলছে। ভোটের হাওয়া তুলে দেওয়া দেওয়াল নিয়ে চর্চায় ব্যস্ত শহরবাসীরও। যদিও তৃণমূলের দাবি, ভাড়া করা লোক দিয়ে দেওয়াল লিখিয়ে ভোটে জেতা যায় না।

কাটোয়া হাসপাতালের সীমানা পাঁচিল থেকে শুরু করে শহরের নানা জায়গায় দেওয়াল লিখন দেখা যাচ্ছে। বিজেপির দাবি, তৃণমূলকে জবাব দিতে মানুষ মুখিয়ে আছেন। তাই প্রার্থীর নামের জায়গা ফাঁকা রেখেই দেওয়াল লিখন শুরু করা হয়েছে। ভোট-বিধি চালু হওয়ার সঙ্গে দেওয়াল লিখনে কোনও বাধা নেই বলেও দাবি করেছেন তাঁরা। যদিও তৃণমূল নেতাদের দাবি, কাটোয়া তো বটেই, রাজ্যের কোথাও বিজেপির কোনও সংগঠন নেই। ভাড়া করা লোক দিয়ে দেওয়াল লিখে মানুষের কাছে পৌঁছনো যায় না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কাটোয়া শহরে ২০১৫ সাল থেকেই কার্যত একচেটিয়া আধিপত্য ধরে রেখেছে তৃণমূল। বিরোধীদের কর্মসূচিতে লোক হলেও তা শাসকের অনুষ্ঠানের সঙ্গে পাল্লা দেওয়ার মতো নয়। বিজেপির যদিও দাবি, লোকসভা ভোটে মানুষ দেশের সরকার গড়েন। তাই ভোট পড়বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখে।

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল সম্পাদক দিগন্তকুমার পাল বলেন, “কাটোয়ায় বিজেপি-সহ বিরোধীদের কোনও অস্তিত্ব নেই। ভাড়া করা লোক নিয়ে এসে দেওয়াল লিখে তো আর ভোটে জেতা যায় না। সরকারি দেওয়ালে এ ভাবে ভোটের প্রচার করাটা অনুচিত কাজ।’’ যদিও বিজেপির পূর্ব বর্ধমান জেলা সম্পাদক (কাটোয়া সাংগঠনিক) সীমা ভট্টাচার্য বলেন, “তৃণমূলের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছেন। আমাদের কর্মীরা দেওয়াল লিখনের মাধ্যমে ভোটের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন। এমসিসি চালু না হওয়া পর্যন্ত সরকারি দেওয়ালে প্রচারে কোনও অসুবিধা নেই বলেই জানি। তবুও বিষয়টি খতিয়ে দেখা হবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Katwa Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE