Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘বিজেপিতে যোগ দেননি পিকে’, ভুয়ো চিঠি নিয়ে কংগ্রেসকে তোপ দাগল ভোটকুশলীর দল

শুক্রবার জন সুরাজের তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করা হয়। সেখানে ভুয়ো চিঠি নিয়ে কংগ্রেস এবং সে দলের নেতা জয়রাম রমেশকে তীব্র আক্রমণ করা হয়।

প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৬:৫৯
Share: Save:

বিজেপিতে যোগ দিয়েছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর ওরফে পিকে! সম্প্রতি তেমনই দাবি করে সমাজমাধ্যমে একটি চিঠি ভাইরাল হয়। যদিও পরে জানা যায়, খবরটি ভুয়ো, এমনকি ভাইরাল হওয়া চিঠিটিও নকল। শুক্রবার এই বিষয়ে মুখ খুলে কংগ্রেসকে তোপ দাগল পিকের দল ‘জন সুরাজ’।

শুক্রবার জন সুরাজের তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করা হয়। সেখানে কংগ্রেস এবং সে দলের নেতা জয়রাম রমেশকে তীব্র আক্রমণ করা হয়। অভিযোগ তোলা হয় যে, কংগ্রেস ভুয়ো তথ্য ছড়াচ্ছে। ভুয়ো চিঠিতে রয়েছে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুণ সিংহের স্বাক্ষর। চিঠিটিতে বলা হচ্ছে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা পিকে-কে বিজেপির জাতীয় স্তরের প্রধান মুখপাত্র হিসাবে নিয়োগ করছেন। এই ভুয়ো চিঠি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই এটির সত্যসত্য যাচাই না করে সমাজমাধ্যমে পোস্ট করেন জয়রাম।

এই বিষয়ে জয়রামকে কটাক্ষ করে পিকের জন সুরাজ তাদের এক্স পোস্টে লেখে, “প্রহসনটা কেবল দেখুন! কংগ্রেস এবং রাহুল গান্ধী ভুয়ো খবর নিয়ে কথা বলেন এবং দাবি করেন তাঁরা এর শিকার। কিন্তু এ বার দেখুন কংগ্রেসের জনসংযোগের দায়িত্বপ্রাপ্ত নেতা জয়রাম রমেশ ব্যক্তিগত ভাবে ভুল তথ্য ছড়াচ্ছেন।” এক্স হ্যান্ডলের ওই পোস্টে জয়রামের ছড়িয়ে দেওয়া চিঠির স্ক্রিনশট দেওয়া হয়। একই সঙ্গে দিল্লি পুলিশকেও ট্যাগ করা ওই পোস্টে।

গত মঙ্গলবার একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ভোটকুশলী পিকে জানিয়েছিলেন, লোকসভা নির্বাচনে বিজেপি এবং নরেন্দ্র মোদী জয়ী হতে চলেছেন। তার পরেই বিরোধী দলগুলির সদস্য সমর্থকদের একাংশ পিকের সমালোচনা করেন। ভাইরাল হয় ওই নকল চিঠিটি। অনেকেই ওই চিঠি পোস্ট করে লিখতে থাকেন, পিকের মুখোশ খুলে পড়ল। যদিও পিকের ঘনিষ্ঠমহল থেকে তখনই জানিয়ে দেওয়া হয় চিঠিটি ভুয়ো। আদৌ পিকে কোনও দলে যোগ দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PK Prashant Kishor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE