Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মণিপুরে ১১ বুথে ফের ভোটের নির্দেশ

ইনার মণিপুর আসনের বিভিন্ন বুথের ভোট বিশৃঙ্খলার কথা উল্লেখ করে জাতীয় নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠিয়েছিল তারা।

election

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলচর শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ০৭:০২
Share: Save:

মণিপুরের ১১ বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২২ এপ্রিল ওই সব বুথে ফের ভোটগ্রহণ করা হবে। রাজ্যের মুখ্য নির্বাচন অফিসার প্রদীপ কুমার ঝা জানান, সব কটি বুথ ইনার মনিপুর লোকসভা আসনের অন্তর্গত৷ শুক্রবারের মতো সেদিনও সকাল সাতটায় ভোট গ্রহণ শুরু হবে। তিনি ১১ বুথের ভোটারদের কাছে নির্ধারিত সময়ে গিয়ে ভোটদানের আহ্বান জানান৷ রিগিং ও বুথ দখলের অভিযোগে কংগ্রেস ৪৭ বুথে পুনর্নির্বাচনের আর্জি জানিয়েছিল। ছ’টি বুথে পুনর্নির্বাচনের সুপারিশ করেছিল রাজ্য নির্বাচন কমিশন।

ইনার মণিপুর আসনের বিভিন্ন বুথের ভোট বিশৃঙ্খলার কথা উল্লেখ করে জাতীয় নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠিয়েছিল তারা। এর মধ্যে পূর্ব ইম্ফল জেলার মৈরাঙকামপো সাজেব আপার প্রাইমারি স্কুল এবং ইরৈসেম্বা আপার প্রাইমারি স্কুল ভোট কেন্দ্রের ছ’টি বুথে শুক্রবার ভোটগ্রহণ সম্পন্ন হয়নি। উত্তেজিত জনতা ইভিএম, ভিভিপ্যাট, ব্যালট ইউনিট-সহ সব কিছু ভেঙে দেয়। এ ছাড়া, খৈদামমাখায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা এসে ৬১টি অতিরিক্ত ভোট দিয়ে চলে যায়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মণিপুরের যুগ্ম নির্বাচন অফিসার রামানন্দ নঙমেইরাপাম মুখ্য নির্বাচন কমিশনারের সচিবকে চিঠি পাঠিয়ে ওই সব বুথে পুনর্নির্বাচনের সুপারিশ করেন।

ভোটের দিনে এই ধরনের ঘটনার নিন্দায় সরব কংগ্রেস প্রার্থী বিমল আকইজম। বলেন, ‘‘আমাদের এজেন্টদের সঙ্গে যে আচরণ হয়েছে, তা গণতন্ত্রের ভিত নিয়েই প্রশ্ন তুলে দেয়।’’ কংগ্রেসের পক্ষ থেকে ৪৭টি বুথে পুনর্নির্বাচনের দাবি করা হয়েছে। এর মধ্যে ৩৬টি ইনার মণিপুর আসনের, ১১টি আউটার মণিপুরের। মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের বিধানসভা আসন হেঙ্গাঙের তিনটি বুথেও ফের ভোটগ্রহণের দাবি জানায় কংগ্রেস। প্রদেশ সভাপতি কে মেঘচন্দ্র সিংহ জানান, ব্যাপক রিগিং ও ছা্প্পা ভোটের নানা ঘটনা তুলে ধরে তাঁরা মুখ্য নির্বাচন কমিশনারের কাছে নালিশ জানিয়েছেন।

বিজেপির মণিপুর প্রদেশ কমিটি ভোটের দিনে এই ধরনের ঘটনার নিন্দা করে। সভাপতি এ সারদা বলেন, ‘‘আমাদের পোলিং এজেন্টদেরও আক্রান্ত হতে হয়েছে।’’

শুক্রবার ইনার মণিপুর আসনের সঙ্গে ভোটগ্রহণ হয়েছে আউটার মণিপুরের একাংশে। বাকি বুথগুলিতে ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Manipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE