Advertisement
Back to
INDIA Alliance

অখিলেশের কেন্দ্রে যৌথ সভা উত্তরপ্রদেশে, রাহুল বললেন, ‘আর প্রধানমন্ত্রী হতে পারবেন না মোদী’

এ বার লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে দীর্ঘ টানাপড়েন হয়েছিল রাহুল এবং অখিলেশের দলের। শেষ পর্যন্ত ওই রাজ্যের ৮০ লোকসভা আসনের মধ্যে এসপি ৬২ এবং কংগ্রেস ১৭টি আসনে লড়ছে। একটিতে তৃণমূল।

(বাঁ দিকে) রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব।

(বাঁ দিকে) রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব। ছবি: টুইটার থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৪:৩৪
Share: Save:

লোকসভা ভোটের চতুর্থ দফার আগে উত্তরপ্রদেশে যৌথ প্রচার শুরু করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং সমাজবাদী পার্টি (এসপি)-র প্রধান অখিলেশ যাদব। তাৎপর্যপূর্ণ ভাবে কনৌজ লোকসভা কেন্দ্র থেকে। যেখানে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থী অখিলেশ স্বয়ং।

আগামী ১৩ মে চতুর্থ দফায় কনৌজ কেন্দ্রে ভোট। তার আগে শুক্রবার যৌথ সভায় রাহুল বলেন, ‘‘উত্তরপ্রদেশ জুড়ে ‘ইন্ডিয়া’ ঝড় উঠেছে। বিজেপি বিপর্যয়ের মুখে পড়তে চলেছে। নরেন্দ্র মোদী আর দেশের প্রধানমন্ত্রী পদে থাকতে পারবেন না।’’ অখিলেশ তাঁর বক্তৃতায় ‘ডাবল ইঞ্জিন সরকারের দুর্নীতি, স্বজনপোষণ, অনুন্নয়নের’ মতো বিষয়গুলি নিয়ে সরব হন।

কনৌজের পাশাপাশি শুক্রবার উত্তরপ্রদেশের শিল্পনগরী কানপুরেও যৌথ সভা কংগ্রেস এবং এসপির দুই শীর্ষনেতার। প্রসঙ্গত, এ বার লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে দীর্ঘ টানাপড়েন হয়েছিল রাহুল এবং অখিলেশের দলের। শেষ পর্যন্ত চূড়ান্ত হওয়া রফাসূত্র অনুযায়ী ওই রাজ্যের ৮০ লোকসভা আসনের মধ্যে এসপি ৬২ এবং কংগ্রেস ১৭টি আসনে লড়ছে। একটি ছাড়া হয়েছে তৃণমূলকে। তবে প্রধানমন্ত্রী পদে এখনও অখিলেশ প্রকাশ্যে কংগ্রেসকে সমর্থনের ঘোষণা না করায় উত্তরপ্রদেশে ‘হাত’ শিবিরের নেতা-কর্মীদের একাংশ প্রশ্ন তুলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE