Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

রাম নবমীর আগের দিনেই মমতার মিছিল নিয়ে জল্পনা

১৩ এপ্রিল নেত্রী শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ি জেলার জাবরাভিটায় জনসভা করবেন বলে ঠিক রয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কৌশিক চৌধুরী
শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ০৫:৫০
Share: Save:

রাম নবমীর আগের দিন, ১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে দলীয় প্রার্থীর সমর্থনে শিলিগুড়ি শহরে পদযাত্রা করার কথা মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ছটপুজোর মতোই রাম নবমী শিলিগুড়িতে বিরাট আকারে পালিত হয়। গত কয়েক বছর ধরে, রাম নবমীর শোভযাত্রার বড় অংশের দায়িত্বে থাকে গেরুয়া শিবির। যা নিয়ে তৃণমূল বরাবর রাজনীতির অভিযোগ তুলেছে। সেই শোভযাত্রার আগের দিন শহরে মমতার পদযাত্রা বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা।

এখনও পর্যন্ত ঠিক রয়েছে, দার্জিলিং মোড় লাগোয়া মাল্লাগুড়ি থেকে বাঘাযতীন পার্ক অবধি তৃণমূলের শীর্ষনেত্রী পদযাত্রায় নেতৃত্ব দেবেন। তবে তাঁর পায়ের অবস্থা বিবেচনা করে পদযাত্রার রুট ছোটও হতে পারে। সে ক্ষেত্রে মহাত্মা গান্ধী মোড় থেকে হাশমিচক বা বাঘাযতীন মাঠ অবধি পদযাত্রার হতে পারে। হাঁটার শেষে বাঘাযতীন পার্ক থেকে মমতা বক্তব্যও রাখতে পারেন। এটাই দার্জিলিং কেন্দ্রকে ঘিরে আপাতত মুখ্যমন্ত্রীর একমাত্র প্রচার সভা। তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য তথা শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব বলেন, ‘‘এই একই রুটে নেত্রী আগেও পদযাত্রা করেছেন। এ বারও দুপুর নাগাদ নেত্রীর নেতৃত্বে কর্মসূচি হবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এর আগে, ১৩ এপ্রিল নেত্রী শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ি জেলার জাবরাভিটায় জনসভা করবেন বলে ঠিক রয়েছে। জলপাইগুড়ি প্রার্থীর হয়ে ওই সভায় শিলিগুড়ি সংযোজিত ওয়ার্ড, শহরের পাশের চারটি পঞ্চায়েত এবং রাজগঞ্জ বিধানসভায় এলাকার লোকজন আসবেন। দার্জিলিং কেন্দ্রের প্রার্থীও সেখানে থাকতে পারেন। শিলিগুড়িতে নেত্রী পদযাত্রা করেবেন। তবে পাহাড়ের জন্য নেত্রীর এখনই কোনও কর্মসূচি তৈরি করেননি। সেখানে প্রজাতান্ত্রিক মোর্চাই প্রচার সারবে। পাহাড় ও সমতলে বড় সভা নয়, গ্রাম ও শহরের বাড়ি-বাড়ি ঘুরে প্রচারের নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল প্রার্থী গোপাল লামাকে। পাহাড়ের ‘গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন’ (জিটিএ) এলাকা ধরে বুথে সভা শুরুর জন্য বলা হয়েছে। অনীত থাপাদের নেতৃত্বে সে প্রচার চলছে। দলীয় সূত্রের খবর, তৃণমূল বরাবর বিজেপি এবং সঙ্ঘ পরিবারের বিরুদ্ধে রাম নবমীর মিছিলকে নিয়ে রাজনীতির অভিযোগ করেছে। বিগত বছরে বিজেপিকে টেক্কা দিতে তৃণমূলও শিলিগুড়িতে রাম নবমীর শোভাযাত্রা করেছে। এ বার রাম নবমীকে ঘিরে গেরুয়া শিবির প্রার্থীদের প্রচারের সিদ্ধান্ত নিয়েছে। এই প্রচারের আগের দিনই, শিলিগুড়ি শহরে দলের প্রার্থীর প্রচারের জন্য বেছে নিয়েছেন তৃণমূল নেত্রী। রাম নবমীর সঙ্গে নেত্রীর পদযাত্রার যোগাযোগ নেই বলে দাবি করা হলেও, বিজেপির পরিকল্পিত প্রচারের পাল্টা যে এই পদযাত্রা তা অনেক নেতাই ঘনিষ্ঠ মহলে মানছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE