Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বিধানসভা থেকে ইস্তফার শুনানি একটু পরেই, বুধ বিকেলেই বিজেপিতে যোগ দিতে চলেছেন তাপস রায়

বুধবার তাপস রায়কে বিধানসভায় শুনানির জন্য ডাকা হয়েছে। সূত্রের খবর, বিধানসভার কাজ মিটিয়ে বিকেলেই বিজেপিতে যোগ দেবেন তিনি। সল্টলেক সেক্টর ফাইভে বিজেপির দফতরে হবে আনুষ্ঠানিক যোগদান পর্ব।

বিজেপিতে যোগ দিতে চলেছেন তাপস রায়।

বিজেপিতে যোগ দিতে চলেছেন তাপস রায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৩:৫৫
Share: Save:

বুধবার সন্ধ্যাতেই বিজেপিতে যোগ দিচ্ছেন তাপস রায়। বিধানসভায় গিয়ে সোমবার তিনি বরানগরের বিধায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন। বুধবার তাঁকে বিধানসভায় শুনানির জন্য ডাকা হয়েছে। সূত্রের খবর, বিধানসভার কাজ মিটিয়ে বিকেলেই বিজেপিতে যোগ দেবেন তাপস। তার আগে তাঁর সঙ্গে বৈঠক করতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিকেলে সল্টলেক সেক্টর ফাইভে বিজেপির দফতরে হবে আনুষ্ঠানিক যোগদান পর্ব। ইতিমধ্যেই রাজ্য বিজেপির তরফে বিকেলে সাংবাদিক বৈঠক ও যোগদানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সেখানে অবশ্য কারও নামের উল্লেখ নেই। যদিও বিজেপি নেতারা মানছেন, বুধবারই তাপস যোগ দেবেন।

এর আগে ঠিক হয়েছিল, তাপস বিজেপিতে আনুষ্ঠানিক ভাবে যোগ দেবেন ৭ মার্চ, বৃহস্পতিবার। কিন্তু ওই দিন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও বিজেপিতে যোগ দেবেন। তিনি নিজেই দিনক্ষণ জানিয়ে দিয়েছেন। এই দু’টি যোগদানকে আলাদা ভাবে প্রচারের উদ্দেশ্যেই বিজেপি দিনক্ষণ আলাদা করেছে বলে দলের অন্দরে খবর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

সোমবার তৃণমূল ত্যাগের কথা সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন তাপস। দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ওই দিনই বিধানসভায় ইস্তফাপত্র জমা দিয়ে এসেছেন। এর পর থেকেই তাপসের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়েছিল। লোকসভা নির্বাচনের মুখে তাপস বিজেপিতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছিল। যদিও তিনি নিজে এ বিষয়ে কোনও কথা বলেননি।

তাপস ইস্তফা দেওয়ার পর বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মঙ্গলবার তাপসের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। কিন্তু মঙ্গলবার সকালেই সিদ্ধান্ত বদল করে বিধানসভার সচিবালয়। জানানো হয়, বুধবার ডাকা হচ্ছে বরাহনগরের বিধায়ককে। কোনও বিধায়ক পদত্যাগ করার পর তাঁর ইস্তফাপত্রে কোনও ত্রুটি আছে কি না, তা খতিয়ে দেখে বিধানসভার সচিবালয়। তার পর শুনানির জন্য ডেকে পাঠানো হয় তাঁকে। বুধবার সেই কারণেই তাপসকে ডাকা হয়েছে।

বিজেপি সূত্রে খবর, বিধানসভার কাজ মিটিয়ে প্রথমে তাপস বৌবাজারে নিজের বাড়িতে যাবেন। সেখানে শুভেন্দুর সঙ্গে তাঁর বৈঠক হতে পারে। তাপসের বাড়িতে যেতে পারেন সজল ঘোষও। তার পর বিকেলে তাঁরা যাবেন সল্টলেকের দফতরে। সেখানে যোগদান হবে।

তৃণমূল-ত্যাগের কথা ঘোষণা করতে গিয়ে সোমবারই তাপস জানিয়েছিলেন, দলে তিনি অবহেলিত। তাঁর বাড়িতে জানুয়ারি মাসে পুর নিয়োগ ‘দুর্নীতি’র তদন্ত করতে ইডি হানা দিয়েছিল। তার পর থেকে দলের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেননি বলে অভিযোগ। এমনকি, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকেও কোনও সান্ত্বনাবার্তা পাননি তাপস। এর পরেই দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

তাপসের সঙ্গে কলকাতা উত্তরের তৃণমূল বিধায়ক সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ‘মধুর’ সম্পর্কের কথা সকলের জানা। এর আগেও একাধিক বার প্রকাশ্যে সুদীপকে আক্রমণ করেছিলেন তাপস। তাঁর অভিযোগ, তাঁর বাড়িতে ইডি হানার নেপথ্যে সুদীপের হাত রয়েছে। সে কথা প্রকাশ্যে জানিয়েছেন তিনি। বিভিন্ন সূত্র মারফত খবর, বিজেপি কলকাতা উত্তর কেন্দ্রে এ বার তাপসকে প্রার্থী করতে পারে। সে ক্ষেত্রে ‘প্রতিদ্বন্দ্বী’ সুদীপের বিরুদ্ধে তাপসের লড়াই দেখতে পাবে বাংলা। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কোনও খবর এখনও মেলেনি। কলকাতা উত্তর কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসাবে সজল ঘোষের নামও উঠে এসেছে। তিনিও বুধবারের সাংবাদিক বৈঠকে থাকতে পারেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 TMC BJP Tapas Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE