Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

শীঘ্রই প্রার্থী-তালিকা প্রকাশ করবে বিজেপি 

একক ভাবে আসন্ন লোকসভা ভোটে বিজেপিকে ৩৭০টি আসন পেতে গেলে কী কী করতে হবে, তার খুঁটিনাটি নিয়েও আলোচনা হয়েছে বলে খবর।

JP Nadda

বিজেপি সভাপতি জে পি নড্ডা। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০৩
Share: Save:

লোকসভা নির্বাচনে মাঠে নামার আগে রণকৌশল চূড়ান্ত করতে আজ সমস্ত রাজ্যে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নেতা ও সহ-নেতাদের সঙ্গে বৈঠক করলেন বিজেপি সভাপতি জে পি নড্ডা। সূত্রের খবর, দলের সদর দফতরে হওয়া এই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে চলতি মাসের শেষ দিনে দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির পক্ষ থেকে একশো জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। প্রথম তালিকাটিতেই কিছু ‘চমক’ থাকবে বলে সূত্রের খবর। এ ছাড়া ওই তালিকায় থাকবে নরেন্দ্র মোদী, অমিত শাহ-সহ কিছু মন্ত্রী এবং গুরুত্বপূর্ণ নেতার নাম।

একক ভাবে আসন্ন লোকসভা ভোটে বিজেপিকে ৩৭০টি আসন পেতে গেলে কী কী করতে হবে, তার খুঁটিনাটি নিয়েও আলোচনা হয়েছে বলে খবর। উত্তরপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, ছত্তীসগঢ়ে দল কী ভাবে ঝাঁপাবে তা নিয়ে বিস্তারিত কথা হয়েছে আজ। উত্তরপ্রদেশের প্রতিটি আসনে সম্ভাব্য তিন জন প্রার্থীর প্যানেল চাওয়া হয়েছিল। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতারা তা তুলে দিয়েছেন নেতৃত্বের হাতে। উত্তরপ্রদেশের বিধান পরিষদে আসন দেওয়া নিয়েও আলোচনা হয়েছে। উনিশের লোকসভায় প্রায় ১৬০টির মতো আসনে খুব কম ব্যবধানে দ্বিতীয় স্থান পেয়েছিল বিজেপি। সেগুলিতে আলাদা করে নজর দিতে নির্দেশ দেওয়া হয়েছে নেতাদের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

সূত্রের খবর, আসন নিয়ে আলোচনার পাশাপাশি কেন্দ্রীয় যোজনাগুলির সুফল সমাজের বিশেষ চিহ্নিত অংশে কতটা পৌঁছল, তা খতিয়ে দেখতে নেতাদের নির্দেশ দিয়েছেন নড্ডা। বৈঠকে উপস্থিত নেতাদের নিজ নিজ এলাকায় উন্নয়ন সম্পর্কে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। মোদী বর্ণিত গরিব, যুবা, অন্নদাতা এবং নারীশক্তির উপরে নজর দেওয়া নিয়ে কথা হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 JP Nadda BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE