Advertisement
Back to
Presents
Mamata Banerjee

মেদিনীপুরে ‘ভাল প্রার্থী’ কে, আজই কি ইঙ্গিত

তৃণমূল জেলা নেতৃত্বের একাংশ মনে করছেন, লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী হয়তো মেদিনীপুরে আসার সময় আর নাও পেতে পারেন।

Mamata Banerjee.

মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৮:২৪
Share: Save:

সোমবার দুপুরেই মেদিনীপুরে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, মঙ্গলবার শহরে তাঁর প্রশাসনিক সভা রয়েছে। লোকসভা ভোটে মেদিনীপুরের তৃণমূল প্রার্থীর নাম নিয়ে মমতার কথায় কি কোনও ইঙ্গিত মিলবে, তা নিয়ে জল্পনা রয়েছে।

তৃণমূল জেলা নেতৃত্বের একাংশ মনে করছেন, লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী হয়তো মেদিনীপুরে আসার সময় আর নাও পেতে পারেন। ফলে, এই সভা প্রশাসনিক হলেও রাজনৈতিকভাবেও যথেষ্ট গুরুত্বপূর্ণ। তাই সরাসরি না হলেও মেদিনীপুরের প্রার্থী নিয়ে আকারে ইঙ্গিত দিলেও দিতে পারেন মমতা। সম্ভাব্য প্রার্থী মঞ্চেও থাকতে পারেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পশ্চিম মেদিনীপুরে লোকসভার আসন দু’টি— মেদিনীপুর এবং ঘাটাল। ঘাটালে বিদায়ী সাংসদ দেব যে আবার ঘাসফুলের টিকিট পাবেন, তা একপ্রকার নিশ্চিত। দেবের নামে দেওয়াল লিখনও শুরু করেছেন তৃণমূল নেতা-কর্মীরা। বস্তুত, সম্প্রতি মমতার সঙ্গে আরামবাগে এসেছিলেন দেব। সে দিনই ঘাটাল থেকে ফের প্রার্থী হচ্ছেন, সে ইঙ্গিত দিয়ে দেব শুনিয়েছিলেন, ‘‘আমি ঘাটালের মানুষের জন্য আবার ফিরলাম।...রাজনীতিতে এসেছিলাম দিদির হাত ধরে। রাজনীতিতে থেকেও গেলাম দিদির হাত ধরে।’’ ঘাটালে বিজেপিও প্রার্থী ঘোষণা হয়েছে— অভিনেতা হিরণ।

গতবার মেদিনীপুর থেকে জিতেছিলেন বিজেপির দিলীপ ঘোষ। তবে মেদিনীপুরের পদ্মপ্রার্থীর নাম এখনও ঘোষণা হয়নি। মেদিনীপুরে তৃণমূলের প্রার্থী কে হবেন, তাও স্পষ্ট নয়। চর্চায় রয়েছে বিধায়ক জুন মালিয়ার নাম। আরও এক তারকার নাম নিয়েও জল্পনা রয়েছে। জুনকে ২০২১ সালের বিধানসভা ভোটে মেদিনীপুরের প্রার্থী করেছিলেন মমতা। জিতেও যান জুন। তারপর দলনেত্রীর বার্তা ছিল, জুন ভাল মেয়ে। তাঁকে আরও ‘উঁচু জায়গায়’ নিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে তাঁর। এ দিন বিকেলে দলের জেলা নেতাদের সঙ্গে বৈঠকে মমতা স্পষ্ট করেছেন, ঘাটালে প্রার্থী দেবই। দেবকে বিপুল ভোটে জেতানোর কথা বলেছেন। মেদিনীপুর নিয়ে তাঁর বার্তা, মেদিনীপুরে 'ভাল' প্রার্থীই দেওয়া হবে।

জেলা তৃণমূলের একাংশ নেতা মনে করাচ্ছেন, দেব-জুন, এঁরা সাংস্কৃতিক মঞ্চের। এঁদের তিনি ভালবাসেন। নেত্রীর প্রশ্নের মুখে পড়তে হয়েছে এঁদের বিরুদ্ধ গোষ্ঠীর নেতাদের। দলের একাংশ নেতার মতে, ঘাটালে দেব এবং মেদিনীপুরে জুন প্রার্থী হলে সুবিধাই হবে। সহজে জয় আসবে। বিজেপির রাজ্য কমিটির সদস্য তুষার মুখোপাধ্যায়ের দাবি, ‘‘তৃণমূলের প্রার্থী যেই হোন না কেন, মেদিনীপুরে এ বারও বিজেপি বিপুল ভোটে জিতবে।’’ মেদিনীপুরে বিজেপির প্রার্থী দিলীপ আর হবেন কি না, এ নিয়েও জল্পনা রয়েছে। ইতিমধ্যে প্রথম দফায় কয়েকটি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। সেই তালিকায় মেদিনীপুরের নাম নেই। দিলীপ অবশ্য আশাবাদী, দল তাঁকে মেদিনীপুর থেকেই প্রার্থী করবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE