Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

প্রচারে কোথায় চন্দ্রনাথ, চর্চা এজন্সি হানার পরে

তৃণমূলের জেলা কোর কমিটির অন্যতম সদস্য চন্দ্রনাথের দায়িত্বে রয়েছে মুরারই, নলহাটি ও নিজের বোলপুর বিধানসভা আসনটি। ভোটের দিন ঘোষণার পর থেকে মিছিল-মিটিং থেকে শুরু করে নানা কর্মসূচিতে দেখা গিয়েছে মন্ত্রীকে।

chandranath sinha

বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৮:১৩
Share: Save:

কয়েক দিন আগেও তাঁকে জেলার বিভিন্ন প্রান্তে লোকসভা ভোটের দলীয় কাজে দেখা গিয়েছে। সাংগঠনিক বৈঠক থেকে দলীয় প্রার্থীর প্রচার— সর্বত্রই তিনি থাকছিলেন। কিন্তু, নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানো ইস্তক ও বাড়িতে ইডির হানার পর থেকে সে-ভাবে ভোটের প্রচারে দেখা যাচ্ছে না রাজ্যের মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহকে। এ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধীরা। যদিও মন্ত্রীর দাবি, ঠিক সময়ে তাঁকে দেখা যাবে।

এমনিতে এত দিন বীরভূমের রাজনীতিতে চন্দ্রনাথকে কেউ খুব বেশি প্রচারের আলোয় থাকতে দেখা যায়নি। অনুব্রত মণ্ডলের অত্যন্ত ‘ঘনিষ্ঠ’ এই নেতা কিছুটা আড়ালে থেকেই বরাবর কাজ করেছেন। বিতর্ক কখনও সে-ভাবে ঘিরে ধরেনি তাঁকে। তবে সম্প্রতি ইডি হানায় তাঁর বাড়ি থেকে ৪১ লক্ষ টাকা উদ্ধারের পরে তিনি এখন চর্চার কেন্দ্রে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তৃণমূলের জেলা কোর কমিটির অন্যতম সদস্য চন্দ্রনাথের দায়িত্বে রয়েছে মুরারই, নলহাটি ও নিজের বোলপুর বিধানসভা আসনটি। ভোটের দিন ঘোষণার পর থেকে মিছিল-মিটিং থেকে শুরু করে নানা কর্মসূচিতে দেখা গিয়েছে মন্ত্রীকে। ২২ মার্চ তাঁর মুরারই ২ ব্লকে কর্মিসভা করার কথা ছিল। ওই দিনই সকালে বোলপুরে মন্ত্রীর বাড়িতে হানা দেন ইডি আধিকারিকেরা। দলের বৈঠক বাতিল করেই বোলপুরে পৌঁছন চন্দ্রনাথ। সেই তল্লাশি ও জিজ্ঞাসাবাদ পর্ব শেষ হওয়ার পর থেকে চন্দ্রনাথকে মুরারই, নলহাটি কিংবা বোলপুরে প্রচারে দেখা যায়নি বলেই জানাচ্ছেন তৃণমূল কর্মীদের একাংশ। সোমবার, দোলের দিন শান্তিনিকেতনের সোনাঝুরি ও রতনপল্লিতে রঙের উৎসবে শামিল হয়েছিলেন মন্ত্রী। বৃহস্পতিবার বিকেলে ইলামবাজারের সুখবাজারে কর্মী সম্মেলনে ছিলেন। ব্যস, ওইটুকুই। অথচ জেলার তৃণমূল কর্মীরা জানাচ্ছেন, কোর কমিটি থেকে জেলা সভাধিপতি কাজল শেখ বাদ পড়ার পর থেকেই দলের সংগঠনে বেশ সক্রিয় হন চন্দ্রনাথ। কর্মীদের নিয়ে নিয়মিত বৈঠক করছিলেন। বোলপুর আসনে দলের প্রার্থী অসিত মালের হয়ে দেওয়াল লিখনও করেছেন। সব বদলে গিয়েছে ২২ তারিখ ইডি হানার পরে।

বিজেপির বোলপুর সংগঠনিক সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডল বলেন, “অনুব্রত মণ্ডলের মতো তাঁকেও যেতে হবে একই পথে। স্বাভাবিক ভাবেই ইডির হানার পরে আর ভয়ে রাস্তায় নামতে দেখা যাচ্ছে না!” সিপিএমের জেলা সম্পাদক গৌতম ঘোষ বলেন, ‘‘যে কোনও রাজনৈতিক দলের নেতা ভোট চাইতে গেলে, তিনি কী করেছেন এলাকার মানুষের জন্য, তাই প্রচার করে থাকেন। সেই জায়গায় কারও দুর্বলতা থাকলে তিনি কী করে বেরোবেন?’’ চন্দ্রনাথ অবশ্য বলেন, ‘‘বিরোধীরা যা বলছে বলুক, ঠিক সময়ে আবারও আমাকে সব জায়গায় (প্রচারে) দেখা যাবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 TMC Chandranath Sinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE