Advertisement
Back to
TMC Brigade

১০ মার্চ ‘ব্রিগেড চলো’ তৃণমূলের, ভোটের দামামা বাজাতে মমতা-অভিষেক বাংলার ‘জনগর্জন’ চান

মার্চ মাসের শুরু থেকেই রাজ্যে ভোটের দামামা বেজে যেতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা শুরু হচ্ছে। ১, ২ এবং ৮ মার্চ রয়েছে মোদীর সভা। আর তার পরেই ব্রিগেডে সভা তৃণমূলের।

TMC will organise brigade rally on 10th March

(বাঁ দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৭
Share: Save:

পাঁচ বছর পরে কলকাতার ব্রিগেড ময়দানে সমাবেশের ডাক দিল তৃণমূল। ২০১১ সালে রাজ্যে ক্ষমতা দখলের পরে ২১ জুলাইয়ের সমাবেশ ব্রিগেডে করেছিল তৃণমূল। এর পরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেও এক বার ব্রিগেড সমবেশ করে তৃণমূল বিরোধী জোটের নেতাদের নিয়ে এসেছিল কলকাতা। তবে এ বার জোটের জন্য নয়, লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ১০ মার্চ ব্রিগেডে সমাবেশ করতে চায়। রবিবারই সেই সমাবেশের পোস্টার প্রকাশ করা হয়েছে দলের পক্ষে। ১০ মার্চ, রবিবার ব্রিগেড চলোর ডাক দিয়ে সকাল ১১টা থেকে ‘জনগর্জন সভা’ করার কথা জানানো হয়েছে। ছবি রয়েছে তৃণমূলের সর্বময়নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

বিজেপি চূড়ান্ত প্রচার পর্ব শুরু করে দিচ্ছে মার্চ মাসের প্রথম দিনেই। ভোটের দামামা বাজাতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, ১ মার্চ আরামবাগে এবং পরের দিন কৃষ্ণনগরে সভা মোদীর। এর পরে ৮ মার্চ ফের সভা রয়েছে মোদীর। বারাসতে হবে মহিলা সম্মেলন। সেখানে সন্দেশখালির নির্যাতিতা মহিলাদের নিয়ে আসতে চায় বিজেপি।

ঠিক তার দু’দিন পরেই ব্রিগেডে সভা তৃণমূলের।

ইদানীং কালে ব্রিগেডে সভা করেনি তৃণমূল। গত ডিসেম্বরে ব্রিগেডে গীতা পাঠের সমাবেশ করেছিল কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন। এর পরে সিপিএমের যুব সংগঠন একটি ব্রিগেড সমাবেশ করে। সেই দুই সভায় জমায়েত নিয়ে তুলনা হয়েছিল রাজনৈতিক মহলে। সেই সঙ্গে তুলনায় টানা হয়েছিল গত ২১ জুলাই ধর্মতলায় হওয়া তৃণমূলের জমায়েতকে। এ বার তৃণমূলের ব্রিগেড।

বেশ কিছু দিন ধরেই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সরব তৃণমূল। রাজ্যের বরাদ্দ আটকে দেওয়ার অভিযোগে কলকাতা থেকে দিল্লি বিভিন্ন জায়গায় সমাবেশ, বিক্ষোভ ধর্না করেছেন তৃণমূল নেতৃত্ব। ব্রিগেডেও সেই সব দাবিকে সামনে রেখেই সমাবেশ করতে চলেছে তৃণমূল। তবে লোকসভা নির্বাচনের মুখে মুখে এই সভা আসলে ভোটের দামামা বাজাতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE