Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

সন্ধ্যায় আসছেন মোদী, শহরে যান নিয়ন্ত্রণ, রাতে থাকবেন কলকাতাতেই, চার নির্বাচনী সভা রবিবার

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ঝাড়খণ্ডে প্রচার কর্মসূচি সেরেই সরাসরি কলকাতায় চলে আসবেন মোদী। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তাঁর বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণ করবে।

নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৫:৩০
Share: Save:

লোকসভা ভোটের প্রচারে ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার হুগলি, উত্তর ২৪ পরগনা এবং হাওড়া— এই তিন জেলায় মোট চারটি জনসভা করবেন তিনি। শনিবারই কলকাতায় চলে আসছেন প্রধানমন্ত্রী। রাত্রিবাস করবেন রাজভবনে। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে শহরকে। শনিবার বিকেল থেকেই যান নিয়ন্ত্রণ করা শুরু হবে কলকাতার বেশ কিছু রাস্তায়।

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর নবম বারের জন্য রাজ্যে আসছেন মোদী। সোমবার দেশে এবং রাজ্যে চতুর্থ দফার নির্বাচন। তার আগের দিনই বাংলায় পর পর চারটি সভা করবেন মোদী। তাঁর প্রথম সভাটি হবে সকাল সাড়ে ১১টা নাগাদ, উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায়। সেখানে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংহের হয়ে সভা করবেন তিনি। প্রধানমন্ত্রী দ্বিতীয় সভাটি করবেন চুঁচুড়ায়, হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে। বিজেপি সূত্রে খবর, মোদীর দ্বিতীয় সভাটি হবে দুপুর ১টা নাগাদ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

চুঁচুড়ায় সভা করার পরেই দুপুর আড়াইটে নাগাদ প্রধানমন্ত্রীর তৃতীয় সভাটি শুরু হওয়ার কথা। এই সভাটি তিনি করবেন আরামবাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুড়শুড়ায়, বিজেপি প্রার্থী অরূপকান্তি দিগরের সমর্থনে। প্রসঙ্গত, মোদীর সভার আগের দিনই হুগলিতে জনসভা করেছেন ‘দিদি’। শনিবার হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সপ্তগ্রাম বিধানসভার ডানলপ ময়দানে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর চতুর্থ এবং দিনের শেষ সভাটি হবে হাওড়া জেলার সাঁকরাইলে। বিকেল ৪টে নাগাদ এই সভাস্থলে পৌঁছনোর কথা রয়েছে তাঁর। এই সভা থেকে হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে প্রচার করবেন তিনি। মোদী যে চার কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে প্রচার করবেন, সেই চার কেন্দ্রেই আগামী ২০ মে ভোটগ্রহণ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ঝাড়খণ্ডে প্রচার কর্মসূচি সেরেই শনিবার সরাসরি কলকাতায় চলে আসবেন মোদী। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তাঁর বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণ করবে। শনিবার বিকেল থেকেই শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত উল্টোডাঙা উড়ালপুল, মা উড়ালপুল, ইএম বাইপাস, রেড রোড, এজেসি বোস উড়ালপুলে মালবাহী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

রবিবার সকাল ৮টা ৪৫ থেকে দুপুর ১টা পর্যন্ত যান নিয়ন্ত্রণ করা হবে রাজভবনের দক্ষিণ গেট সংলগ্ন রাস্তা, রেড রোড, খিদিরপুর রোড। শনিবার সকাল থেকে রবিবার রাত পর্যন্ত রাজভবন সংলগ্ন সমস্ত রাস্তায় ভারী মালবাহী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE