Advertisement
Back to
Presents
Associate Partners
Udayan Guha

বিজেপি নেতাকে গ্রেফতার! গ্রামে ঢুকতেই উদয়নকে ঘিরে মহিলাদের বিক্ষোভ, এলাকা ছাড়লেন মন্ত্রী

শুক্রবার, ভোটের দিন দিনহাটার ভেটাগুড়ির উত্তরপাড়া এলাকায় গিয়েছিলেন উদয়ন। সেখানে মন্ত্রী যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামের মহিলাদের একাংশ।

গ্রামের মহিলাদের বিক্ষোভ মন্ত্রী উদয়ন গুহকে ঘিরে।

গ্রামের মহিলাদের বিক্ষোভ মন্ত্রী উদয়ন গুহকে ঘিরে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৬:২১
Share: Save:

বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। তাঁর ‘উস্কানি’তেই বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছে, এই অভিযোগ তুলে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। পাল্টা উদয়নের দাবি, তাঁর উস্কানি নয়, ‘অনৈতিক’ কাজ করার জন্যই বিজেপি নেতাকে পুলিশ গ্রেফতার করেছে।

শুক্রবার, ভোটের দিন দিনহাটার ভেটাগুড়ির উত্তরপাড়া এলাকায় গিয়েছিলেন উদয়ন। সেখানে মন্ত্রী যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো শুরু করেন গ্রামের মহিলাদের একাংশ। তাঁদের বক্তব্য, গ্রামের শান্ত পরিবেশকে অশান্ত করতে এসেছেন তৃণমূল নেতা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তাতে গ্রামবাসীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে তারা। পরে পুলিশের উপস্থিতিতে গ্রাম ছাড়েন উদয়ন।

মন্ত্রীর অবশ্য বক্তব্য, বিজেপির সাজানো বিক্ষোভ ছিল। আর তাঁর নির্দেশে কাউকে গ্রেফতার করা হয়নি। অনৈতিক কাজকর্ম করছিলেন বলেই পুলিশ গ্রেফতার করেছে বিজেপির পঞ্চায়েত সদস্যকে। এই ঘটনায় উদয়নকে কটাক্ষ করতে ছাড়ছেন না কোচবিহারের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি বলেন, ‘‘গোটা বাংলাই ধীরে ধীরে সন্দেশখালি হয়ে উঠছে। এই ধরনের বিক্ষোভ আরও হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Udayan Guha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE