Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

চাঁদিফাটা রোদে কৃষ্ণনগরে প্রচার মহুয়ার, কলকাতায় বিজেপি প্রার্থী! তৃণমূলের খোঁচা, বোলতা কামড়েছে

কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র ঝড় তুলেছেন প্রচারে। পিছিয়ে নেই বিজেপিও। বিধানসভার পর মণ্ডল ভিত্তিক জনসংযোগ কর্মসূচি শুরু করেছে তারা। কিন্তু তাদের সঙ্গে প্রার্থী নেই!

Mahua Moitra and Amrita Roy

কৃষ্ণনগরে প্রচারে মহুয়া মৈত্র (বাঁ দিকে) এবং অমৃতা রায় (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৫:৪২
Share: Save:

তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী দক্ষিণবঙ্গে। পাল্লা দিয়ে চড়ছে ভোটের উত্তাপ। প্রচণ্ড গরমের মধ্যে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র ঝড় তুলেছেন প্রচারে। রাত-দিন এক করে জনসংযোগ করছেন। প্রচারে পিছিয়ে নেই বিজেপিও। বিধানসভার পর মণ্ডল ভিত্তিক জনসংযোগ কর্মসূচি শুরু করেছে বিজেপি। কিন্তু তাদের সঙ্গে নেই প্রার্থী! বিজেপির একটি সূত্রে খবর, সোমবার থেকে কলকাতায় আছেন কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়।

অন্য দিকে, সমাজমাধ্যমে তৃণমূল কর্মীদের দাবি, ‘‘বোলতার কামড়ে অসুস্থ হয়ে ‘রানিমা’ কৃষ্ণনগর ছেড়েছেন।’’ বিজেপির অবশ্য দাবি, ‘একান্ত ব্যক্তিগত’ কাজে কলকাতায় গিয়েছেন তাঁদের প্রার্থী।

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে থেকে বিজেপি কৃষ্ণনগরের রাজবাড়ির সদস্যা অমৃতাকে প্রার্থী করা ইস্তক শুরু হয়েছে বিতর্ক। তৃণমূলের কটাক্ষ, পলাশির যুদ্ধে রাজা কৃষ্ণচন্দ্র ব্রিটিশদের পক্ষ নিয়েছিলেন। এ নিয়ে ফোনে কথোপকথনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিযোগও করেছেন অমৃতা। অন্য দিকে, মহুয়ার সমর্থনে প্রচারে এসে বিজেপি প্রার্থীকে কটাক্ষ করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এর মধ্যেই ভোটপ্রচারে অমৃতার ‘অনুপস্থিতি’ নিয়ে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে নানা কটাক্ষ। সোমবার থেকে আচমকা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে ‘বোলতার হুলে বিদ্ধ রানিমা, কৃষ্ণনগর ছেড়ে পালালেন কলকাতা’-র মতো পোস্ট। বিজেপির অভিযোগ, এ সবই তৃণমূলের কুরুচিকর অপপ্রচার।

অন্য দিকে, মঙ্গলবার কৃষ্ণনগর লোকসভার কৃষ্ণনগর দক্ষিণ বিধানসভার সাধনপাড়া-২ এবং সাধনপাড়া-১ অঞ্চলে বুথভিত্তিক কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের সঙ্গে জনসংযোগ করছেন মহুয়া। কোথাও রাস্তায় দাঁড়িয়ে থাকা শিশুকে কোলে নিয়ে আদর করতে দেখা গেছে মহুয়াকে, কোথাও চড়া রোদে রাস্তায় হেঁটে ভোটারদের সঙ্গে হাত মেলাচ্ছেন তিনি। দু’দিনের মধ্যে কৃষ্ণনগর দক্ষিণ বিধানসভার দু’টি পঞ্চায়েত এলাকা কার্যত চষে ফেলেছেন তৃণমূল প্রার্থী। বিজেপি প্রার্থীকে কেন দেখা যাচ্ছে না? কৃষ্ণনগর সাংগঠনিক জেলা বিজেপির মিডিয়া কনভেনার সন্দীপ মজুমদারের দাবি, তৃণমূলের তরফে রাজবাড়ির সদস্যাকে নিয়ে অপপ্রচার হচ্ছে। তিনি বলেন, ‘‘রানিমা একান্তই ব্যক্তিগত কাজে কলকাতার বাড়িতে গিয়েছেন। আগামিকাল (বুধবার) বিকেলের মধ্যে উনি আবার কৃষ্ণনগর রাজবাড়িতে ফিরে আসবেন। উনি সম্পূর্ণ সুস্থ আছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahua Moitra Amrita Roy TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE