Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Howrah water crisis

জলের দাবিতে বালতি হাতে পথ অবরোধ মহিলাদের, গরম পড়তেই হাওড়ায় জল নিয়ে সমস্যা শুরু

প্রতিবাদে হাতে জলের বালতি নিয়ে এলাকার মানুষ পেট্রল পাম্পের সামনে রাস্তা অবরোধ করে বসে পড়েন। কাজের দিন হওয়ায় এর জেরে এলাকায় তীব্র যানজট তৈরি হয়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

জলের বালতি হাতে পথ অবরোধে এলাকার বাসিন্দারা।

জলের বালতি হাতে পথ অবরোধে এলাকার বাসিন্দারা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১২:৩৯
Share: Save:

পানীয় জলের দাবিতে বালতি হাতে নিয়ে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে হাওড়ার কালী কুন্ডু লেনে। পুরসভা সমস্যা সমাধানের আশ্বাসে অবরোধ তুলে নেন স্থানীয়রা। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে পুলিশ।

গরম পড়তে না পড়তেই হাওড়ায় শুরু হয়ে গিয়েছে জলকষ্ট। পানীয় জল আসছে না, এই দাবি তুলে মঙ্গলবার সকালে মধ্য হাওড়ার কালী কুণ্ডু লেনে পথে নামেন স্থানীয় মহিলারা। হাতে জলের বালতি নিয়ে তাঁরা পেট্রল পাম্পের সামনে রাস্তা অবরোধ করে বসে পড়েন। কাজের দিন হওয়ায় এর জেরে এলাকায় তীব্র যানজট তৈরি হয়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু অবরোধকারীদের স্পষ্ট দাবি, পুরসভার তরফ থেকে কাজ করার আশ্বাস না পাওয়া গেলে অনির্দিষ্টকাল ধরে চলবে অবরোধ।

এর পর হাওড়া পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পুরপিতা শ্যামল মিত্র এবং পুরসভার ইঞ্জিনিয়ারেরা ঘটনাস্থলে আসেন। রিতা মান্না নামে এক বাসিন্দা জানান, দীর্ঘ দিন ধরেই তাঁরা জলকষ্টে ভুগছেন। গরম পড়তে না পড়তেই তা আরও বৃদ্ধি পেয়েছে। তাঁর অভিযোগ, মাঝেমধ্যেই জলে পোকাও আসছে। পুরসভাকে বার বার জানিয়েও কোনও লাভ হয়নি। প্রাক্তন পুরপিতা শ্যামল সমস্যার কথা স্বীকার করে বলেন, ‘‘পুরসভার আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে। মঙ্গলবারই তাঁরা সরেজমিনে খতিয়ে দেখছেন এলাকার সমস্যা। খুব শীঘ্র জল সরবরাহ স্বাভাবিক করার আশ্বাস দেওয়া হয়েছে পুরসভার পক্ষ থেকে।’’ এলাকার প্রাক্তন কাউন্সিলরের দেওয়া প্রতিশ্রুতির উপর ভরসা রেখে অবরোধ তুলে নেন বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Block police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE