Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

বুধে বাংলায় পা ইউসুফ পাঠানের, পর দিন প্রার্থীকে স্বাগত জানাতে তৃণমূলের ‘বড়’ জমায়েত বহরমপুরে

ইউসুফ পাঠানের সমর্থনে দেওয়াল লেখা শুরু করে দিয়েছেন তৃণমূল কর্মীরা। তবে প্রার্থীকে চোখের দেখা দেখতে না পাওয়ার আক্ষেপও রয়েছে। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার মিটতে চলেছে সেই আক্ষেপ।

বৃহস্পতিবার বহরমপুরে ইউসুফ পাঠান।

বৃহস্পতিবার বহরমপুরে ইউসুফ পাঠান। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৩:৫৪
Share: Save:

ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর আসতে পারেননি কেন্দ্রে। শেষ পর্যন্ত ১০ দিন পর বহরমপুরে আসছেন তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠান। নোটিস পাঠিয়ে ওই দিন নেতা-কর্মীদের উপস্থিতি আবশ্যিক ঘোষণা করেছে তৃণমূল। জানা গিয়েছে, ২১ মার্চ বৃহস্পতিবার দুপুরে বহরমপুরে তৃণমূলের জেলা কার্যালয়ে আসবেন ভারতের হয়ে দু’বার বিশ্বকাপ জেতা তারকা ক্রিকেটার। ওই দিন জেলা অফিসে আসতে বলা হয়েছে তৃণমূল নেতাদেরও। প্রথম দিনেই ব্যাপক জমায়েত করে বহরমপুর লোকসভা কেন্দ্রে শক্তি প্রদর্শন করতে চায় তৃণমূল।

ক্রিকেট খেলোয়াড় হিসাবে ইউসুফের পরিচিতি তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে। রাজনীতির ময়দানে নেমে প্রথম থেকেই যাতে তিনি পরিচিত ঢঙে চালিয়ে ‘খেলতে’ পারেন, তা নিশ্চিত করতে চায় বহরমপুরের তৃণমূল। তাই ইউসুফ বহরমপুরে পা দেওয়া মাত্রই বড় আকারের জমায়েত করে ‘খেলা হবে’ স্লোগান তোলার পরিকল্পনা সাজানো হয়েছে। তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার রাজ্য স্তরের নেতা-নেত্রী থেকে অঞ্চল স্তরের নেতা ও নির্বাচিত জনপ্রতিনিধিদের ওই দিন বহরমপুরে জেলা কার্যালয়ে বাধ্যতামূলক ভাবে উপস্থিত থাকতে বলা হয়েছে। শুধু নেতারা এলেই হবে না, সঙ্গে নিয়ে আসতে হবে কর্মীদেরও। এমনই নির্দেশিকা পাঠানো হয়েছে জেলা চেয়ারম্যান ও সভাপতির পক্ষ থেকে। তৃণমূল সূত্রে খবর, ইউসুফ যে দিন শহরে প্রথম আসবেন সে দিনই তৃণমূল শক্তি প্রদর্শন করে দেখাতে চায়। বৃহস্পতিবার থেকেই পুরোদমে শুরু হবে প্রচার। দলের নেতাদের জন্য জারি করা নোটিসে সই রয়েছে তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার এবং চেয়ারম্যান রবিউল আলম চৌধুরীর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

১০ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে তৃণমূলের ‘জনগর্জন সভা’ থেকে বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে ক্রিকেট তারকা ইউসুফের নাম ঘোষণা করেছিল তৃণমূল। ইতিমধ্যে তাঁর সমর্থনে দেওয়াল লেখাও শুরু করে দিয়েছেন তৃণমূল কর্মীরা। তবে প্রার্থীকে চোখের দেখা না দেখতে পাওয়ায় আক্ষেপ রয়েছে কর্মীদের মধ্যে। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবারই মিটতে চলেছে সেই আক্ষেপ।

মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘ইউসুফ পাঠানের জন্য বহরমপুর লোকসভা কেন্দ্রের মানুষ অপেক্ষা করে বসে আছেন। তাঁদের সেই অপেক্ষার অবসান হতে চলেছে। বহরমপুরের রাজপথে জনতার ঢল নামবে। অধীর বিদায়ের ঘণ্টা সে দিনই বেজে যাবে বহরমপুরে।’’

কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাসের যদিও দাবি বহরমপুরে অধীরই নির্বিকল্প। তিনি বলেন, ‘‘লোকসভায় তৃণমূলের পক্ষ থেকে আগেও অনেক হেভিওয়েট বহিরাগতকে প্রার্থী করা হয়েছে। কিন্তু বহরমপুরের জনতার মনে অধীরদা পাকাপাকি ভাবে প্রতিষ্ঠিত হয়েছেন।’’

ইতিমধ্যেই এই কেন্দ্রে প্রচার শুরু করে দিয়েছেন বিজেপি প্রার্থী নির্মল সাহা। কংগ্রেস আনুষ্ঠানিক ভাবে কোনও প্রার্থীর নাম ঘোষণা না করলেও, এ বারও প্রার্থী হচ্ছেন বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীররঞ্জন চৌধুরীই, তা এক প্রকার নিশ্চিত। এর সঙ্গে জোড়া বিশ্বকাপজয়ী তারকা ইউসুফের নাম যুক্ত হওয়ায় এই কেন্দ্র আক্ষরিক অর্থেই হয়ে উঠেছে ‘হাই ভোল্টেজ’।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE