Advertisement
Back to
Presents
Yuvraj Singh

‘লোকসভা ভোটে লড়ব না’, জল্পনা উড়িয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন যুবরাজ সিংহ

লোকসভা নির্বাচনে রাজনৈতিক ময়দানে অভিষেক হতে পারে যুবরাজের। শুধু তা-ই নয়, বিজেপির টিকিটে পঞ্জাবের গুরুদাসপুর থেকে নাকি লড়বেন তিনি। এমন খবরেই সরগরম ছিল জাতীয় রাজনীতি। সেই জল্পনা উড়িয়ে দিলেন যুবরাজ।

Yuvraj Singh Said that he will not be contesting Lok Sabha election 2024

যুবরাজ সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৪:২৮
Share: Save:

ক্রিকেট মাঠে ছয় বলে ছয় ছক্কা হাঁকানো যুবরাজ সিংহ কি এ বার ভোটের ময়দানে নামছেন? গত কয়েক দিন ধরে সেই জল্পনা চলছিল। ক্রিকেট মহল থেকে রাজনৈতিক মহল— সর্বত্র যখন তাঁকে নিয়ে জল্পনা তখন নিজের অবস্থান স্পষ্ট করলেন যুবরাজ নিজেই। সমাজমাধ্যমে পোস্ট করে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার জানান, তিনি কোনও নির্বাচনে লড়ছেন না। সংবাদমাধ্যমে ছড়ানো খবর সত্য নয়।

সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছিল, লোকসভা নির্বাচনে রাজনৈতিক ময়দানে অভিষেক হতে পারে যুবরাজের। শুধু তা-ই নয়, বিজেপির টিকিটে পঞ্জাবের গুরুদাসপুর থেকে নাকি লড়বেন তিনি। এমন খবরেই সরগরম ছিল জাতীয় রাজনীতি। যুবরাজ ছাড়াও বীরেন্দ্র সহবাগের মতো ক্রিকেটারকে নিয়েও জল্পনা ছড়িয়েছে। ক্রীড়া জগতের পাশাপাশি বিনোদন জগতের কয়েক জনকে নিয়ে আলোচনা চলছে। সেই তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, জয়া প্রদার মতো তারকা। যদিও তাঁরা কেউই এ ব্যাপারে প্রকাশ্যে মুখ খোলেননি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এমন আবহে রাজনীতিতে পা দেওয়ার গুজব উড়িয়ে দিলেন যুবরাজ। শুক্রবার গভীর রাতে এক্স হ্যান্ডলে (পূর্বতন টুইটার) পোস্ট করে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার লেখেন, ‘‘সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে, তা ঠিক নয়। আমি গুরুদাসপুর থেকে নির্বাচনে লড়ছি না।’’ তিনি আরও যোগ করেন, ‘‘আমার লক্ষ্য হল সমাজের বিভিন্ন শ্রেণির মানুষকে সাহায্য করা। সেই কাজ আমি আমার ফাউন্ডেশন ‘ইউউইক্যান’-এর মাধ্যমে করে থাকি। আগামী দিনেও একই ভাবে সেই কাজ চালিয়ে যাব।’’

যুবরাজের সংস্থা ‘ইউউইক্যান’ ক্যানসার আক্রান্ত রোগীদের সাহায্য করে থাকে। ক্যানসারের বিরুদ্ধে যুবরাজের লড়াইয়ের কথা অনেকেই জানেন। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পর আমেরিকায় গিয়ে দীর্ঘ দিন চিকিৎসা করিয়ে ক্যানসার জয় করে দেশে ফেরেন যুবরাজ। তার পরই ক্যানসার আক্রান্তদের নিয়ে কিছু করার ব্যাপারে উৎসাহী হন তিনি। নিজের সংস্থার মাধ্যমে সেই থেকে কাজ চালিয়ে যাচ্ছেন যুবরাজ।

সম্প্রতি মা শবনম সিংহকে সঙ্গে করে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীর সঙ্গে দেখা করেছিলেন যুবরাজ। সেই সাক্ষাতের নেপথ্যে কী কারণ ছিল, তা জানা যায়নি। তবে তার পর থেকেই যুবরাজের রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়। এমনকি, গুরুদাসপুর লোকসভা থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন তিনি, এমন খবরও ছড়ায়। শুক্রবার সব জল্পনা উড়িয়ে দিলেন যুবরাজ।

অন্য দিকে, দিল্লির সাংসদ তথা ক্রিকেটার গৌতম গম্ভীর শনিবার ঘোষণা করেন যে তিনি তাঁর রাজনৈতিক দায়িত্ব-কর্তব্য থেকে অব্যাহতি চান। এই মর্মে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাকে অনুরোধও জানিয়েছেন। কেন তিনি রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকতে চান, তা-ও স্পষ্ট করেছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর। গম্ভীর জানান, আসন্ন ক্রিকেটীয় কর্তব্য পালনে সময় দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh Lok Sabha Election 2024 BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE