×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

WB Election: ভোট পরবর্তী হিংসা রায়নায়, বাঁশের ঘায়ে মৃত তৃণমূল কর্মী, অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা
রায়না ০৩ মে ২০২১ ১৫:৪৪
মৃতের পরিবার ভেঙে পড়েছে কান্নায়।

মৃতের পরিবার ভেঙে পড়েছে কান্নায়।
নিজস্ব চিত্র

ভোট মিটতেই হিংসা ছড়াল বর্ধমানে। রবিবার ভোটের ফল প্রকাশের পর তৃণমূল ও বিজেপি-র মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বর্ধামানের গোদা এলাকায়। সংঘর্ষে প্রাণ গিয়েছে এক প্রৌঢ়ের। মৃতের নাম গণেশ মালিক (৬০), বাড়ি রায়নার সমসপুর গ্রামে।

ভোটের ফল স্পষ্ট হয়ে যেতেই রবিবার রাতে সমসপুর গ্রামে দু’পক্ষের মধ্যে অশান্তি শুরু হয়। কথা কাটাকাটি থেকে পরে বড় সংঘর্ষের আকার ধারণ করে। সেই সময়েই দুষ্কৃতীরা গণেশের মাথায় বাঁশ দিয়ে আঘাত করে বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজে। সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃতের পরিবারের লোকেরা অভিযোগ করেছেন, গণেশ তৃণমূলের সমর্থক ছিলেন। রবিবার গ্রামের মধ্যে একটি মাচায় তৃণমূল কর্মীরা একজোট হয়ে ভোটের ফল শুনছিলেন। তখনই বিজেপি কর্মীরা তাঁদের উপর চড়াও হয়। মৃতের পুত্র জানিয়েছেন, ‘‘বাবা অশান্তি থামাতে গেলে বাঁশ দিতে মাথায় আঘাত করা হয়।’’

অন্য দিকে, তৃণমূলের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান, ‘‘হেরে গিয়ে অশান্তি করতে চাইছে বিজেপি। জনগণের রায় ওদের মেনে নেওয়া উচিত। ঘটনার তদন্ত করে হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত শাস্তি দেওয়া উচিত।’’ রায়না কেন্দ্রের তৃণমূল প্রার্থী শম্পা ধাড়া শোক প্রকাশ করে মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি জানিয়েছেন, রবিবারের অশান্তিতে আরও কয়েকজন তৃণমূল কর্মী আহত হয়েছেন। যদিও ঘটনার দায় অস্বীকার করেছে বিজেপি। জেলা বিজেপি-র সাধারণ সম্পাদক শ্যামল রায় জানিয়েছেন, ‘‘ঘটনার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।’’ এই ঘটনায় রায়না থানার পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

Advertisement
Advertisement