Advertisement
১১ মে ২০২৪
Ujjwal Kumar

WB Election 2021: খারিজ কমিশনের সিদ্ধান্ত, আদালতের রায়ে জয়পুরে লড়তে পারবেন তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার

পুরুলিয়ার জয়পুর কেন্দ্রের প্রা‌র্থী হিসাবে ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র দাখিল করার অভিযোগে বুধবার তা বাতিল করে দেন রিটার্নিং অফিসার।

কমিশনের রায়কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন উজ্জ্বল কুমার।

কমিশনের রায়কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন উজ্জ্বল কুমার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৮:১৪
Share: Save:

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতে জয় পেলেন জয়পুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার। কমিশন তাঁর মনোনয়নপত্র বাতিল করলেও বৃহস্পতিবার সেই সিদ্ধান্তকে খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই রায়ের ফলে জয়পুর কেন্দ্র থেকে নীলবাড়ির লড়াইতে প্রতিদ্বন্দ্বিতা করায় বাধা রইল না উজ্জ্বলের।

পুরুলিয়ার জয়পুর কেন্দ্রের প্রা‌র্থী হিসাবে ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র দাখিল করার অভিযোগে বুধবার তা বাতিল করে দেন রিটার্নিং অফিসার। বস্তুত, মঙ্গলবার নিজের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন উজ্জ্বল। তবে স্ক্রুটিনিতে ত্রুটি ধরা পড়ায় তা সংশোধন করতে বলা হয়েছিল। সংশোধনের পর বুধবার ফের তা জমা দেন উজ্জ্বল। তবে দ্বিতীয় দফাতেও ত্রুটি ধরা পড়ে। রাতেই নিজস্ব ওয়েবসাইটে তা বাতিল বলে ঘোষণা করে কমিশন। কমিশনের সেই রায়কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন উজ্জ্বল।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে এই মামলার শুনানি হয়। শুনানির পর বিচারপতির পর্যবেক্ষণ, কমিশনের কাছে জমা দেওয়া উজ্জ্বলের মনোনয়নপত্র জমা সম্পূর্ণ বৈধ এবং আইনানুগ। আদালত আরও জানিয়েছে, রিটার্নিং অফিসার প্রার্থীর মনোনয়নপত্রে যে ত্রুটির কথা উল্লেখ করেছেন, তা বিবেচনার যোগ্য নয়। ফলে তাঁর মনোনয়নপত্র বাতিল করা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE