×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

ভোট পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে নড্ডা

নিজস্ব সংবাদদাতা
জগদ্দল ০৫ মে ২০২১ ১৬:৪৫
জগদ্দলে জেপি নড্ডা।

জগদ্দলে জেপি নড্ডা।
—নিজস্ব চিত্র।

ভোট মিটে যেতেই ফের অশান্তির ছায়া রাজ্যে। তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ করছেন বিজেপি-র স্থানীয় কর্মী ও নেতারা। সেই অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে এলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। ঘটনাচক্রে বুধবারই তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর বুধবারই রাজ্যে এসে পৌঁছেছেন নড্ডা।

রবিবার ভোটের ফলাফল ঘোষণার পর থেকেই বিক্ষিপ্ত হিংসার খবর উঠে আলছে। ফলাফল প্রকাশের দিনই জগদ্দল বিধানসভা কেন্দ্রের শ্যামনগর রাহুতার বিআরএস কলোনিতে রানি মণ্ডল নামের এক বৃদ্ধার মৃত্যু হয়। ১৭১ নম্বর বুথের বিদেপি সভাপতি কমল মণ্ডলের মা তিন। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের মারেই তাঁর মৃত্যু হয়েছে অভিযোগ বিজেপি-র। বুধবার কমলের সঙ্গে দেখা করতে যান নড্ডা।

বাংলায় নির্বাচন পরবর্তী হিংসা ও অশান্তির অভিযোগ নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন বিজেপি-র রাজ্য এবং কেন্দ্রীয় নেতারা। ফোনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাজভবনে শপথগ্রহণেও এ নিয়ে মমতাকে পদক্ষেপ করার আর্জি জানান ধনখড়। মমতা জানিয়েছেন, বাংলা অশান্তি চায় না। তিনি নিজেও চান না। কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। তিনি কড়া পদক্ষেপ নেবেন।

Advertisement
Advertisement