×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

বৃহস্পতির বাংলা সফরে বঙ্কিম-বিভূতি স্মৃতি ছোঁবেন নড্ডা, সঙ্গে দলীয় সমাবেশ ব্যারাকপুরে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৯
জেপি নড্ডা।

জেপি নড্ডা।
ফাইল চিত্র।

সোমবার গঙ্গার এক পারে চুঁচুড়া বিধানসভা এলাকায় সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ বার ঠিক গঙ্গার অপর পার নৈহাটিতে কর্মসূচি বিজেপি সভাপতি জেপি নড্ডার। বৃহস্পতিবারের সেই সফরে নড্ডা নৈহাটির কাঁঠালপাড়ায় সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি ও সংগ্রহশালায় যাবেন। সেই সঙ্গে ব্যারাকপুরে সাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শ্রদ্ধা জানাতে যাবেন তিনি। ব্যারাকপুরে জনসভাও রয়েছে তাঁর।

বুধবার রাতেই কলকাতায় এসেছেন নড্ডা। নিউটাউনের একটি হোটেলে রাত্রিবাসের পরে বৃহস্পতিবার সকালে যাবেন হেস্টিংসে রাজ্য বিজেপি-র প্রধান নির্বাচনী কার্যালয়ে। সেখানে রাজ্য বিজেপি-র উদ্যোগে ২৯৪টি বিধানসভা আসনের জন্য আলাদা আলাদা রথ ঘোরানোর যে পরিকল্পনা রয়েছে তার সূচনা করবেন তিনি। এর পরেই চলে যাবেন নৈহাটি।

গত সোমবার হুগলির জনসভা থেকে মোদী চুঁচুড়ায় বঙ্কিমচন্দ্রের স্মৃতি বিজড়িত বন্দেমাতরম ভবনের যথাযথ রক্ষণাবেক্ষণ হচ্ছে না বলে অভিযোগ করেন। সেই অভিযোগ যথাযথ নয় বলে ইতিমধ্যেই মোদীর সমালোচনা শুরু হয়েছে। তার মধ্যেই বঙ্কিমচন্দ্রের বাড়িতে যাচ্ছেন নড্ডা। বৃহস্পতিবার দুপুর ১টায় তাঁর সেখানে যাওয়ার কথা। ওই বাড়ির সংলগ্ন সংগ্রহশালা ঘুরে দেখার পরে কাছেই গৌরীপুরে যাবেন নড্ডা। সেখানে এক চটকল শ্রমিকের বাড়িতে তাঁর মধ্যাহ্নভোজের ব্যবস্থা হয়েছে।

Advertisement

গৌরীপুর থেকে ব্যারাকপুরের আনন্দপুরী এলাকায় একটি কালীমন্দিরে পুজো দিতে যাওয়ার কথা নড্ডার। সেখানেই একটি মাঠে রাজ্য বিজেপি-র নবদ্বীপ জোনের ‘পরিবর্তন যাত্রা’-র সমাপ্তি সমাবেশ হবে। গত ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে এই যাত্রার সূচনা করেছিলেন নড্ডাই। বৃহস্পতিবার সমাবেশে বক্তৃতার শেষে নড্ডা যাবেন ব্যারাকপুরে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। এর পরে মঙ্গল পাণ্ডের স্মৃতি সৌধে শ্রদ্ধাজ্ঞাপনের পরে কলকাতায় ফিরবেন। সন্ধ্যায় সায়েন্স সিটি সভাগৃহে একটি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। বিজেপি সূত্রে জানানো হয়েছে, সেখানে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট জনদের সঙ্গে একটি আলোচনায় অংশ নেবেন নড্ডা। এর পরে বৃহস্পতিবার রাতেই তিনি দিল্লি ফিরবেন।

Advertisement