Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভোট বয়কটের ডাকে বিবৃতি মাওবাদীদের

জঙ্গলমহলে ভোট মিটে গিয়েছে দশ দিন আগে। এ বার মাওবাদীদের তরফে এক প্রেস বিবৃতিতে বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দেওয়া হল।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ১৫ এপ্রিল ২০১৬ ০৩:২৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

জঙ্গলমহলে ভোট মিটে গিয়েছে দশ দিন আগে। এ বার মাওবাদীদের তরফে এক প্রেস বিবৃতিতে বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দেওয়া হল। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের হাতে সিপিআই (মাওবাদী)-র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির তরফে রাজ্য সম্পাদক আকাশের সই করা ওই বিবৃতি পৌঁছয়। তাতে তারিখ ১০ এপ্রিলের।

বিবৃতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করা হয়েছে। আকাশের বক্তব্য, সিপিএমের শাসনের বিরুদ্ধে সিঙ্গুর ও নন্দীগ্রামের ‘গণ-আন্দোলন’ বা লালগড় আন্দোলনে ভর করে ক্ষমতায় এসেছেন মমতা। কিন্তু এখন প্রতিশ্রুতি ভুলে ‘ডিগবাজি’ খেয়েছেন। মাওবাদীদের দাবি, মমতার পাঁচ বছরের তৃণমূলের ‘জনবিরোধী কাজ’, ‘সারদা-দুর্নীতি’ বা অপশাসন এমন মাত্রায় পৌঁছেছে যে, সিপিএমের ৩৪ বছরের শাসনকেও তা হার মানায়! রয়েছে হুঁশিয়ারি, ‘কমরেড কিষেণজি, কিরণের রক্ত বৃথা যাবে না’।

বিবৃতিতে বিজেপি, সিপিএম-কংগ্রেসের জোটের সমালোচনাও করা হয়েছে। গোয়েন্দারা জানান, এমন বিবৃতি ২৫ মার্চও মাওবাদীরা দিয়েছিল। দু’টি বিবৃতি একই কি না, দেখা হচ্ছে। তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ‘‘এ সব অদ্ভুত কথায় কান না দিয়ে গণতন্ত্রপ্রিয় মানুষ ভোটাধিকার প্রয়োগ করুন।’’

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement