Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal Election 2021

সফর অনিশ্চিত, ভিডিয়ো কনফারেন্সেই বৈঠক সারতে পারেন উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন

প্রাথমিক ভাবে নির্বাচনী পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য সফরে এসেছিল কমিশনার সুনীল আরোরা-সহ নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ০১:১১
Share: Save:

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে বৃহস্পতিবার রাজ্যে না-ও আসতে পারেন উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন। পরিবর্তে তিনি জেলাশাসক, পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই বৈঠকে বসতে পারেন। ভোট প্রস্তুতি নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের কর্তাদের সঙ্গেও আলোচনা করার কথা রয়েছে তাঁর। ভোটের আগে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির খবর জানার কথা জেলাশাসক ও পুলিশ সুপারদের কাছ থেকে।

বৃহস্পতিবার দুপুর ৩টে থেকে ওই বৈঠক হওয়ার কথা। দফায় দফায় সব স্তরের প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে কথা বলার কথা রয়েছে উপ-নির্বাচন কমিশনারের। ভোটের সময় কালো টাকার লেনদেন রুখতে বিশেষ জোর দেওয়া হচ্ছে কমিশনের তরফ থেকে। সেই বিষয়েও সবিস্তারে খোঁজ নেবেন তিনি। এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত হিসাবে এর আগে দু’বার ঘুরে গিয়েছেন সুদীপ। তৃতীয় বারেও রাজ্যে আসার কথা ছিল, কিন্তু শেষ মুহূর্তে সেই সফর ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

প্রাথমিক ভাবে নির্বাচনী পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য সফরে এসেছিল কমিশনার সুনীল আরোরা-সহ নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সেই সফরের সময়েই কমিশনের তরফে কড়া বার্তা দেওয়া হয় সব স্তরের প্রশাসনিক আধিকারিকদের। পরবর্তী সময়ে রাজ্যে ভোট পরিচালনার বিষয়টি কতটা ঠিক পথে এগোচ্ছে, সেটাই বৃহস্পতিবারের জানবেন সুদীপ। সূত্রের খবর, প্রশাসনকে আরও বেশ কয়েকটি বিষয়ে কড়া বার্তা দিতে পারেন তিনি।

ইতিমধ্যে রাজ্যে এসে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাজ্যের বেশ কয়েকটি অংশে তারা রুট মার্চ শুরু করে দিয়েছে। নির্বাচন প্রক্রিয়া যে কড়া নিরাপত্তার ঘেরাটোপে পরিচালনা করা হবে, তা কিন্তু এখন থেকেই বুঝিয়ে দিচ্ছে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE