Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Amdanga

তালিকায় নাম বিভ্রাট! আমডাঙার তৃণমূল প্রার্থী নিয়ে বিভ্রান্তি, অবরোধ-বিক্ষোভ দেগঙ্গায়

প্রার্থিতালিকা ঘোষণার সময় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য আমডাঙার প্রার্থী মোর্তাজা হোসেনের কথাই বলেছিলেন।

আমডাঙায় তৃণমূলের বিক্ষোভে আটকে পড়েছে যানবাহন।

আমডাঙায় তৃণমূলের বিক্ষোভে আটকে পড়েছে যানবাহন। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আমডাঙা ও দেগঙ্গা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২৩:২৫
Share: Save:

উত্তর ২৪ পরগনার আমডাঙা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কে, তাই নিয়ে চরম বিভ্রান্তি স্থানীয় তৃণমূল কর্মীদের মধ্যে। দলের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে নাম রয়েছে ‘মুস্তাক মুর্তাজা’র। আমডাঙার তৃণমূল কর্মী তথা উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষের নাম আবার মুস্তাক আহমেদ। তিনি আবার দাবি করে বসেছেন, আগের রাতেই তাঁকে প্রার্থী করার জন্য় দলের শীর্ষ নেতৃত্ব তাঁর মতামত নিয়েছেন। ফলে বিভ্রান্তি আরও বেড়েছে।

Advertisement

আর এক মোর্তাজা রয়েছেন। তিনি ‘মোর্তাজা হোসেন’। বাম জমানার মন্ত্রী ছিলেন। পরে যোগ দিয়েছিলেন তৃণমূলে। সেই মোর্তাজাকে প্রার্থী করা হয়েছে বলে দলের একাংশের মত। তবে তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। ফলে তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রার্থিতালিকা ঘোষণার পর মুস্তাক আহমেদ বলেন, ‘‘পিকে (প্রশান্ত কিশোর)-র আইপ্যাকের টিম থেকে আমার সঙ্গে বৃহস্পতিবার রাতে যোগাযোগ করে জানতে চাওয়া হয়, আমি প্রার্থী হতে চাই কি না।’’ তিনি সম্মতি জানানোর পর তাঁর আধার কার্ড-এর কপি এবং সংক্ষিপ্ত জীবনপঞ্জি নেওয়া হয়। তাঁর দাবি, ‘‘আমার পদবি ভুল এসেছে। মুস্তাক মুর্তাজা নামে দলের কেউ নেই, যিনি প্রার্থী হতে পারেন।’’

প্রার্থিতালিকা ঘোষণার সময় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য সেই মোর্তাজা হোসেনের কথাই বলেছিলেন। তাঁর কথায়, ‘‘আমডাঙার প্রার্থী হচ্ছেন বাম জমানার মন্ত্রী মোর্তাজা হোসেন।’’ অর্থাৎ মোর্তাজা হোসেনই প্রার্থী বলে ঘোষণা করেন তৃণমূল নেত্রী।

অন্য দিকে আমডাঙাতেই ভূমিপুত্রকে প্রার্থী করার দাবিতে সন্তোষপুর মোড়ে ৩৪নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকেরা। ঘটনাস্থলে আমডাঙ্গা থানার পুলিশ গিয়ে প্রায় দু’ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

প্রার্থী ঘিরে বিক্ষোভ হয়েছে দেগঙ্গাতেও। রহিমা মণ্ডলকে প্রার্থী ঘোষণা করায় অসন্তোষ তৃণমূল কর্মীদের একাংশের মধ্যে। চৌরাশি গ্রাম পঞ্চায়েতের চৌরাশি হাটখোলাতে বিক্ষোভে শামিল হন দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সভাপতি মফিদুল হক সাহাজির অনুগামীরা। তৃণমূলের পতাকা ফেস্টুন খুলে বাজারে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের দাবি, বিধায়ক রহিমা মণ্ডল এলাকায় কোনও উন্নয়ন করেননি। মফিদুলকে প্রার্থী করার দাবিও তোলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.