×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে মেদিনীপুর জুড়ে বিক্ষোভ বিজেপি-র

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৮ এপ্রিল ২০২১ ১৫:৫৫
দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে পশ্চিম মেদিনীপুরে পথ অবরোধ বিজেপি কর্মী-সমর্থকদের।

দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে পশ্চিম মেদিনীপুরে পথ অবরোধ বিজেপি কর্মী-সমর্থকদের।
নিজস্ব চিত্র।

রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষের উপর আক্রমণের প্রতিবাদে বৃহস্পতিবার পশ্চিম এবং পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন এলাকায় দফায় দফায় বিক্ষোভ দেখালেন দলের নেতা-কর্মীরা। উঠল পুলিশের বিরুদ্ধে স্লোগানও।

খড়গপুর শহরে পথ অবরোধের পাশাপাশি রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয়। মেদিনীপুর শহর লাগোয়া কেরানিচটি এলাকায় জাতীয় সড়কে অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি-র কর্মী-সমর্থকেরা। অবরোধ চলাকালীন পুলিশের গাড়ি ঢুকে পড়ায় বিক্ষোভের মাত্রা বেড়ে যায়। পুলিশের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। বিজেপি-র জেলা সহ-সভাপতি অরূপ দাস খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দলীয় কর্মীদের ক্ষোভ প্রশমিত করেন।

পথ অবরোধ আন্দোলনের সময় কেন পুলিশের গাড়ি ঢুকে পড়েছে তারও প্রতিবাদ জানান অরূপ। তিনি বলেন, ‘‘যে ভাবে বুধবার মেদিনীপুরের সাংসদ তথা বিজেপি রাজ্য সভাপতির উপর হামলা হয়েছে, তার প্রতিবাদে আমরা আন্দোলনে নেমেছি। জানি মানুষের কিছুটা সমস্যা হচ্ছে। তা-ও অন্যায়ের প্রতিবাদ জানাতে বাধ্য হচ্ছি। ডায়মন্ড হারবারের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে মারার পরিকল্পনা হয়েছিল। যে ভাবে সন্ত্রাস হামলা হচ্ছে আগামী দিনে কেউ সুরক্ষিত থাকবেন না। হার্মাদদের দিয়ে দিলীপ ঘোষের উপর হামলা করেছিল তৃণমূল। পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে শেষ করে দেওয়ার চেষ্টা করছে। এখনও সময় আছে রুখে দাঁড়ানোর।’’

Advertisement

মেদিনীপুর শহরে জেলা কালেক্টরেট মোড়েও বৃহস্পতিবার সকালে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি। জেলা সভাপতি সৌমেন তিওয়ারি সেখানে হাজির ছিলেন। তাঁর অভিযোগ, তৃণমূল সরকারের জমানায় শতাধিক বার দিলীপের উপর আক্রমণ করা হয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক বারও দুঃখপ্রকাশ করেন নি। তিনি বলেন, ‘‘এই সরকারের পুলিশ রাজ্য সভাপতিকে নিরাপত্তা দিতে পারে না।’’

কোচবিহারের শীতলকুচিতে দিলীপের উপর আক্রমণের প্রতিবাদে রাজ্য বিজেপি-র তরফে প্রতিটি জেলায় পথ অবরোধ এবং থানা ঘেরাও কর্মসূচি পালনের নির্দেশ দেওয়া হয়েছে বলে দলের জেলা নেতৃত্ব জানিয়েছে। বৃহস্পতিবার কেশপুর ব্লকের আনন্দপুর থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি-র নেতা-কর্মীরা। সেখানে হাজির ছিলেন কেশপুর পশ্চিম মণ্ডলের সভাপতি রঙ্গলাল বটব্যাল, সাধারণ সম্পাদক প্রসেনজিৎ সিংহ। জেলা সদর তমলুক-সহ পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকাতেও দিলীপের উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকেরা।

Advertisement