×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: খেজুরিতে তৃণমূল প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগ, ফের উত্তপ্ত পূর্ব মেদিনীপুর

নিজস্ব সংবাদদাতা
খেজুরি ২৩ মার্চ ২০২১ ২০:০৩
ভেঙেছে গাড়ির জানালা।

ভেঙেছে গাড়ির জানালা।
নিজস্ব চিত্র

ফের রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত পূর্ব মেদিনীপুর। নন্দীগ্রাম, ভগবানপুর, এগরার পর এ বার তৃণমূল এবং বিজেপি-র বিবাদ ঘিরে উত্তেজনা ছড়াল খেজুরিতে। মঙ্গলবার খেজুরির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম দাসের গাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। পার্থ অভিযোগ করেছেন বিজেপি-র বিরুদ্ধে। যদিও রাজ্যের শাসকদলের উপর পাল্টা দোষ চাপিয়েছে পদ্মশিবির।

সোমবার ভগবানপুরের জুখিয়ায় বিজেপি প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগ উঠেছিল। ওই দিন রাতে এগরায় বেথুয়াড়িতে শিশির অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ তৃণমূল কর্মী-সমর্থকরা। তার রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার নতুন অভিযোগ তুললেন খেজুরির তৃণমূল প্রার্থী। পার্থর অভিযোগ, খেজুরির বীরবন্দর এলাকায় বাড়ি বাড়ি প্রচারে বেরিয়েছিলেন তিনি। সেই সময় বিজেপি-র মিছিল থেকে তাঁর গাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ।

তৃণমূল প্রার্থীর অভিযোগ, ‘‘বীরবন্দর এলাকায় আমরা বাড়ি বাড়ি প্রচার চালাচ্ছিলাম। সভাও ছিল। এ জন্য পুলিশের অনুমোদনও নিয়েছিলাম আমরা। আমি নিজের গাড়ি পাটনায় দলীয় কার্যালয়ের বাইরে রেখে টোটোয় চড়ে প্রচার করছিলাম। সেই সময় বিজেপির মিছিল শুরু হয়েছিল ওই এলাকায়। পুলিশের অনুরোধে সে সময় আমরা মাইক বন্ধ করে দিই। কিন্তু বিজেপি কর্মীরা আমাদের গালিগালাজ করে এবং আমার গাড়ি ভাঙচুর করে। আমাকে মারধরের চেষ্টাও করা হয়।’’

দু’পক্ষের বিবাদের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় খেজুরি থানার পুলিশ। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। দু’পক্ষই অভিযোগ দায়ের করেছে থানায়।

বিজেপি নেতা শুভ্রাংশু শেখর দাস বলেন, ‘‘বীরবন্দর এলাকায় তৃণমূলের কোনও অস্তিত্ব নেই। তাই বিজেপির মিছিল চলার সময় সেখানে ইচ্ছে করেই চলে আসে তৃণমূল প্রার্থী। পায়ে পা লাগিয়ে তাঁরা ঝামেলা পাকিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত বিজেপি কর্মীদের উপরেও হামলা চালানো হয়েছে।’’

Advertisement
Advertisement