Advertisement
২৪ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: সিপিএমের ৫ সদস্য বহিষ্কৃত

সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে বলেন, “দলবিরোধী কাজ, প্রকাশ্যে বিদ্রোহ এবং শত্রুপক্ষের সুবিধা করে দেওয়ার কারণে পাঁচ জনকে বহিষ্কার করা হয়েছে।”

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ০৫:৪২
Share: Save:

দলের প্রার্থী পছন্দ না হওয়ায় নির্দল হয়ে দাঁড়ানোর ঘোষণা এবং তা সমর্থনের ঘটনায় পাঁচ জনকে বহিষ্কার করল সিপিএম।

রবিবার রাতেই নাকাশিপাড়ায় পাঁচ পার্টি সদস্যকে গুরুতর দলবিরোধী কার্যকলাপের দায়ে বহিষ্কার করা হয়। এঁরা হলেন এরিয়া কমিটির সদস্য তন্ময় গঙ্গোপাধ্যায়, তাপস ঘোষ, আব্দুল লতিফ, আলির্বদি মিস্ত্রি এবং সাধারণ সদস্য আসান আলি শেখ। বিধানসভা ভোটে টিকিট না পেয়ে সভা করে নির্দল প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেছেন গত বারের প্রার্থী তন্ময়। বাকিরা তাঁকে সমর্থন জুগিয়েছেন।

সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে বলেন, “দলবিরোধী কাজ, প্রকাশ্যে বিদ্রোহ এবং শত্রুপক্ষের সুবিধা করে দেওয়ার কারণে পাঁচ জনকে বহিষ্কার করা হয়েছে।”

তন্ময়ের বদলে শুক্লা সাহা চক্রবর্তীকে সিপিএম প্রার্থী করা নিয়েই নাকাশিপাড়ায় এই ঝামেলার সূত্রপাত। এই নিয়ে পার্টি অফিসের সামনে দফায় দফায় বিক্ষোভ হয়। রবিবার বিকালে হাজারখানেক সমর্থকের উপস্থিতিতে ‘গণতান্ত্রিক জনজোট’ নামে মঞ্চ বেঁধে সভা ডাকেন তন্ময়। সেখান থেকেই তাঁর নির্দল প্রার্থী হওয়ার কথা ঘোষণা করা হয়। তার পরেই দল তাঁকে বহিষ্কার করে।

তন্ময়ের কটাক্ষ, “পার্টি মাত্র পাঁচ জনকে বহিষ্কার করেছে। গতকালের সভা দেখে যদি করত, কত জনকে করতে হত কে জানে!’ তাঁর দাবি, “৩০ জনের এরিয়া কমিটিতে ২৭ জন এক দিকে, তার পরেও গণতান্ত্রিক কেন্দ্রিকতা তিন জনের পক্ষে যাচ্ছে! আমরা যা শিখে এসেছি, সবটাই এর উল্টো।”

সিপিএম প্রার্থী শুক্লা সাহা চক্রবর্তী বলেন, “ওঁকে পার্ট থেকে অনেক বার বলা হয়েছে দাঁড়ানোর জন্য, তিনি নিজেই অসুস্থতার কারণ দেখিয়ে দাঁড়াতে রাজি হননি। তার পরেই আমার নাম প্রস্তাব করা হয়।” তাঁর দাবি, “এই সভায় আমাদের কয়েক জন গিয়েছে ঠিকই, তবে বেশির ভাগই ছিল বিক্ষুব্ধ তৃণমূল ও বিজেপির লোকজন। এতে আমাদের কোনও ক্ষতি হবেনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE