×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

Bengal Election: বৈষ্ণবনগরে ভোট হবে নির্ধারিত সূচি মেনেই, নির্দল প্রার্থীর মৃত্যুর পর জানাল কমিশন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও মালদহ ২৭ এপ্রিল ২০২১ ১৫:৫২
প্রয়াত সমীর ঘোষ।

প্রয়াত সমীর ঘোষ।
—নিজস্ব চিত্র

নির্দল প্রার্থীর মৃত্যুতে ভোট পিছচ্ছে না মালদহের বৈষ্ণননগরে। আগামী ২৯ এপ্রিলই ভোট হবে ওই আসনে। এমনটাই জানিয়ে দিল নির্বাচন কমিশন।

সোমবার মৃত্যু হয় বৈষ্ণবনগরের নির্দল প্রার্থী সমীর ঘোষের। মঙ্গলবার কমিশন জানিয়েছে, নির্ধারিত সূচি মেনেই রাজ্যের বিধানসভা ভোটের শেষ দফায় অর্থাৎ আগামী ২৯ এপ্রিল ভোট হতে চলেছে মালদহের বৈষ্ণবনগর আসনটিতে। কমিশনের ব্যাখ্যা, কোনও স্বীকৃত রাজনৈতিক দলের প্রার্থী মারা গেলে ভোট পিছতে পারে। কিন্তু এ ক্ষেত্রে নির্দল প্রার্থীর মৃত্যু হয়েছে। তিনি কোনও স্বীকৃত দলের প্রার্থী নন। কমিশনের নিয়ম অনুযায়ী,স্বীকৃত দলের ক্ষেত্রে বিকল্প প্রার্থী দেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু নির্দল প্রার্থীর ক্ষেত্রে সেই সুযোগ নেই। তবে যদি ওই আসনে নির্দল প্রার্থী জেতেন তবে ওই কেন্দ্রে পুনর্নির্বাচন হবে।

গত ২৬ এপ্রিল সপ্তম দফায় ভোট হওয়ার কথা ছিল মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে। কিন্তু ওই দুই আসনে দুই স্বীকৃত দলের প্রার্থীর মৃত্যু হয়েছে। তার জেরেই ২৬ এপ্রিলের বদলে ওই দুই আসনে ভোট হতে চলেছে আগামী ১৬ মে।

Advertisement

মালদহ জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্ত হয়ে সোমবার মৃত্যু হয় সমীরের। তিনি ইংরেজবাজারের বাসিন্দা ছিলেন। পেশায় ব্যবসায়ী ছিলেন সমীর।

Advertisement