Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Bengal Polls: অপসারিত মুখ্যমন্ত্রীর অফিসার অন স্পেশ্যাল ডিউটি অশোক চক্রবর্তী

রাজ্যে চতুর্থ দফার ভোটের আগে শুক্রবার রাতে এই সিদ্ধান্ত জানিয়েছে কমিশন। নোটিসে বলা হয়েছে, এই নির্দেশ অবিলম্বে কার্যকর করতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ২৩:২৯
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিক অশোক চক্রবর্তীকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। রাজ্যে চতুর্থ দফার ভোটের আগে শুক্রবার রাতে এই সিদ্ধান্ত জানিয়েছে কমিশন। নোটিসে বলা হয়েছে, এই নির্দেশ অবিলম্বে কার্যকর করতে হবে।

অশোক চক্রবর্তী অফিসার অন স্পেশ্যাল ডিউটি পদে আসীন ছিলেন। ওয়াকিবহাল মহলের ধারণা, বিরুলিয়ায় প্রচারে মমতার পায়ে চোট লাগার ঘটনার জেরেই তাঁকে অপসারিত করা হয়েছে। যদিও নির্বাচন কমিশনের তরফে অপসারণের কোনও কারণ ব্যাখ্যা করা হয়নি। এমনকি, মুখ্যমন্ত্রীর ওএসডি অশোককে সরানোর ব্যাপারে কমিশন আগে মুখ্যমন্ত্রীর দফতরকে জানিয়েছিল কি না, তা উল্লেখ করা হয়নি কমিশনের তরফে।

নন্দীগ্রামে ভোটের আগে বিরুলিয়ায় প্রচারে গিয়ে পায়ে চোট পান মমতা। সেই সময়েও মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের সরিয়েছিল কমিশন। তবে তার আগে মমতার কী ভাবে কখন চোট লেগেছে, কারা তাঁর নিরাপত্তার দায়িত্বে ছিলেন সে ব্যাপারে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিল কমিশন। তবে এ ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর অফিসার অন স্পেশ্যাল ডিউটির ব্যাপারে কোনও রিপোর্ট চাওয়া হয়নি বলেই খবর।

প্রসঙ্গত, সংখ্যালঘু-মন্তব্যের জেরে মমতাকে ইতিমধ্যেই একটি চিঠি দিয়েছে কমিশন। সেই চিঠির জবাব না পেলে কমিশন একতরফা ভাবে সিদ্ধান্ত নিতে পারে বলে জানানো হয়েছিল। যদিও মমতা সেই চিঠির জবাব দেননি। শুক্রবার ওই নোটিস পাঠানো হয়েছে রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব, রাজ্যের নিরাপত্তা আধিকারিক-সহ সংশ্লিষ্ট দফতরগুলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE