Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rahul Gandi

Bengal Election: করোনার কারণে বাংলায় সব কর্মসূচি বাতিল করলেন রাহুল, পরামর্শ অন্য দলের নেতাদেরও

বামফ্রন্টের তরফ থেকে আগেই বড় সভা না করার ঘোষণা করা হয়েছে। তবে কংগ্রেস বা আইএসএফ এ বিষয়ে কিছু জানায়নি। চুপ তৃণমূল এবং বিজেপি-ও।

রাহুল টুইট করে জানিয়েছেন পূর্ব ঘোষিত কর্মসূচি মেনে বাংলায় ভোট প্রচারে আসছেন না তিনি।

রাহুল টুইট করে জানিয়েছেন পূর্ব ঘোষিত কর্মসূচি মেনে বাংলায় ভোট প্রচারে আসছেন না তিনি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৩:৫৫
Share: Save:

রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার কারণে নিজের যাবতীয় কর্মসূচি বাতিল করলেন রাহুল গাঁধী। তিনি যে পূর্ব ঘোষিত কর্মসূচি মেনে বাংলায় ভোট প্রচারে আসছেন না তা রবিবার নিজেই টুইট করে জানিয়েছেন। পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের কাছেও বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বড় জনসভা করা উচিত কিনা ভেবে দেখার আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল।

গত বুধবার উত্তরবঙ্গে ভোট প্রচারে এসেছিলেন রাহুল। গোয়ালপোখর ও মাটিগাড়া-নকশালবাড়িতে ২টি জনসভাও করেন তিনি। রাজ্যে আগামী বৃহস্পতিবার ষষ্ঠ দফার ভোট গ্রহণ। তার কয়েকটি জনসভায় উপস্থিত থাকার কথা ছিল রাহুলের। রবিবার টুইটে তিনি লিখেছেন, ‘কোভিড পরিস্থিতির মধ্যে আমি পশ্চিমবঙ্গের সমস্ত সভা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি’। একইসঙ্গে নাম উল্লেখ না করে অন্যান্য রাজনৈতিক নেতাদেরও বার্তা দিয়েছেন রাহুল। লিখেছেন, ‘সব রাজনৈতিক নেতাদেরও এই বর্তমান পরিস্থিতিতে বড় সমাবেশ করা উচিত কিনা সেটা গভীর ভাবে ভেবে দেখা দরকার’।

প্রসঙ্গত কংগ্রেস নীলবাড়ির লড়াইয়ে সংযুক্ত মোর্চার শরিক দল। সেই মোর্চার অপর শরিক বামফ্রন্টের তরফ থেকে আগেই বড় সভা না করার ঘোষণা করা হয়েছে। তবে কংগ্রেস বা আইএসএফ সরাসরি এ বিষয়ে কিছু জানায়নি। দল তেমন সিদ্ধান্ত না নিলেও কংগ্রেসের সর্বভারতীয় নেতা রাহুল বাংলায় নিজের কর্মসূচি বাতিলের সিদ্ধান্ত জানালেন। প্রদেশ কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে নোয়াপাড়া, বাদুড়িয়া, মালদহ-সহ বেশ কয়েকটি আসনে সংযুক্ত মোর্চার হয়ে ভোট প্রচারে আসার কথা ছিল রাহুলের। রাহুল সভা বাতিলের কথা জানালেও রাজ্যের প্রধান দুই দল তৃণমূল ও বিজেপি-র তারকা প্রচারকদের পক্ষে তেমন কোনও পরিকল্পনার কথা এখনও পর্যন্ত জানা যায়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেরই প্রস্তাবিত কর্মসূচি অপরিবর্তিত রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE