×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: বিজেপি ক্ষমতায় এলে মহিলাদের সুরক্ষা থেকে উত্তরবঙ্গের উন্নয়ন, একগুচ্ছ প্রতিশ্রুতি স্মৃতি ইরানির

নিজস্ব সংবাদদাতা
ফালাকাটা ০৮ এপ্রিল ২০২১ ০২:১৫
ফালাকাটায় স্মৃতি ইরানি।

ফালাকাটায় স্মৃতি ইরানি।
—নিজস্ব চিত্র।

রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সব থেকে গুরুত্ব পাবে মহিলাদের সার্বিক উন্নয়ন ও নারী সুরক্ষা। ফালাকাটার জনসভায় এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সেই সঙ্গে এলাকায় ঢালাও উন্নয়নের বার্তা দিলেন তিনি।

বুধবার আলিপুরদুয়ার জেলার ফালাকাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দীপক বর্মণের সমর্থনে একটি জনসভা করেন স্মৃতি। জটেস্বর গরুহাটি ময়দানের ওই জনসভায় বাংলায় বলেন তিনি। কার্যত বিজেপি-র নির্বাচনী প্রতিশ্রুতিগুলিই উঠে আসে তাঁর ভাষণে। স্মৃতি বলেন, “বিজেপি-র সরকার প্রতিষ্ঠিত হলে গরিব পরিবারের মেয়েরা একাধিক সুবিধা পাবে। বাংলার মেয়েরা বিনামূল্যে বাসে যাতায়াত করতে পারবে।” এলাকার প্রভূত উন্নয়নের কথাও উঠে এসেছে তাঁর মুখে। বিজেপি-র সরকার হলে ফালাকাটাবাসীর দীর্ঘদিনের দাবি মেনে শহরে একটি আধুনিক মানের বাস টার্মিনাস গড়া হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি। এ ছাড়া এই বিধানসভা কেন্দ্রের প্রতিটি নদীর উপর পাকা সেতু নির্মাণেরও প্রতিশ্রুতি শোনা গিয়েছে স্মৃতির ভাষণে।

নীলবাড়ির লড়াইয়ের চতুর্থ দফায় আগামী ১০ এপ্রিল ফালাকাটা-সহ উত্তরবঙ্গের ১৮টি আসনে ভোট। তার আগে ভোটের প্রচারে ফালাকাটায় পৌঁছন স্মৃতি। জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে স্মৃতির দাবি, “দিদির খেলা শেষ। তৃণমূল যাচ্ছে, বিজেপি আসছে। দিদি বলছে, বাংলা নিজের মেয়েকে চায়। কিন্তু কোন মেয়েকে কে চায়? দিদি লোক ফালাকাটায় চাল চুরি করেছে। বিপদের সময় বাড়ির মেয়ে চাল চুরি করে কি? তাই বাংলা এখন বিজেপি-কে চায়।”

Advertisement

বিজেপি ক্ষমতায় এলে উত্তরবঙ্গের চিকিৎসা পরিষেবা উন্নত করা, চা বাগানের শ্রমিকদের মজুরি বৃদ্ধি-সহ একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন স্মৃতি।

Advertisement