×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

Bengal Polls: গোটা তিনেক বাড়ি, জমি, ৬৯ লক্ষের ঋণ, হলফনামায় জানালেন রুদ্রনীল

নিজস্ব প্রতিবেদন
২৩ এপ্রিল ২০২১ ১৫:৫৯
বাম, তৃণমূলের পরে পদ্ম। বার বার শিবির পরিবর্তন করেছেন রুদ্রনীল ঘোষ। তার পরও তাঁর রাজনৈতিক যাত্রাপথ বাধা পায়নি। বিজেপি-তে যোগ দিয়েই পেয়েছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার টিকিট।

ভবানীপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। নির্বাচন কমিশনকে হলফনামা দিয়ে জানিয়েছেন সম্পত্তির বিবরণ।
Advertisement
২০১৯-২০ আর্থিক বর্ষে তিনি উপার্জন করেছেন ৪১ লক্ষ ৬৮ হাজার ৮৯০ টাকা।

এই মুহূর্তে তাঁর হাতে আছে ৩৫ হাজার টাকা।
Advertisement
বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর নামে সঞ্চিত আছে যথাক্রমে ১৪ লক্ষ ৭৩ হাজার ২৫১ টাকা ৮৫ পয়সা, ২২ লক্ষ ৬০ হাজার ৭৬৮ টাকা ৯৩ পয়সা, ৫৬ হাজার ৭৬৮ টাকা ৯৬ পয়সা এবং ১০ হাজার টাকা।

শেয়ারবাজারে তিনি বিনিয়োগ করেছেন ২ লক্ষ ২৫ হাজার টাকা। তাঁর নামে কোনও গাড়িও নেই।

সংগ্রহে থাকা মহার্ঘ্য বস্তুর মধ্যে রুদ্রনীল কোনও গয়নার কথা বলেননি। তবে তাঁর কাছে একটি ঘড়ি আছে। যার মূল্য ২৮ হাজার ৪১৫ টাকা।

হাওড়ার জগাছায় একটি জমি আছে রুদ্রনীলের। ২০১৯ সালে ৩৬০ বর্গফুটের ওই জমি তিনি কিনেছিলেন ৬ লক্ষ ৩৬ হাজার টাকা দিয়ে। জমিটির বর্তমান বাজারদর প্রায় ৭ লক্ষ ৩১ হাজার ৪০০ টাকা।

রুদ্রনীল থাকেন জগাছায়। এ ছাড়াও মুর অ্যাভিনিউ এবং রিজেন্ট পার্কে তাঁর দু’টি ফ্ল্যাট আছে।

বসতবাড়ি এবং মুর অ্যাভিনিউয়ের ফ্ল্যাট তিনি পেয়েছেন উত্তরাধিকার সূত্রে। রিজেন্ট পার্কের ফ্ল্যাট তিনি ২০১৮ সালে কিনেছিলেন ১ কোটি ৫ লক্ষ ৫৭ হাজার টাকা।

ফ্ল্যাটের বর্তমান বাজারদর প্রায় ১ কোটি ২১ লক্ষ ৪০ হাজার ৫৫০ টাকা। অ্যাক্সিস ব্যাঙ্ক থেকে রুদ্রনীল গৃহঋণ নিয়েছেন ৬৯ লক্ষ ৯০ হাজার ২৮৪ টাকা।

হলফনামায় রুদ্রনীল নিজের পরিচয় দিয়েছেন অভিনেতা হিসেবে। ১৯৯৪ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ নরসিংহ দত্ত কলেজ থেকে বিজ্ঞান শাখায় স্নাতক হন রুদ্রনীল।

হলফনামায় রুদ্রনীল জানিয়েছেন তাঁর অস্থাবর সম্পত্তির মূল্য প্রায় ৪০ লক্ষ ৮৯ হাজার ২০৪ টাকা ৭৪ পয়সা। স্থাবর সম্পত্তি আছে ১ কোটি ২৮ লক্ষ ৭১ হাজার ৯৪০ টাকার।

ভবানীপুরে রুদ্রনীলের মূল প্রতিদ্বন্দ্বী তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায় এবং সংযুক্ত মোর্চা প্রার্থী কংগ্রেসের মহম্মদ শাদাব খান।