Advertisement
১৮ জুন ২০২৪
Congress

Bengal Polls: মালদা-মুর্শিদাবাদে কংগ্রেসের প্রার্থী নিয়ে ক্ষোভ, বীরভূমে কার্যালয় ভাঙচুর

সকলেই অসন্তুষ্ট সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থীকে নিয়ে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মুরারই, কালিয়াচক, সুতি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৭:৪৬
Share: Save:

প্রার্থী নিয়ে কংগ্রেসের একাংশের ক্ষোভ অব্যাহত। সাংসদ অধীর চৌধুরীর গড় মুর্শিদাবাদেই ক্ষোভের জল গড়াচ্ছে অনেক দূর। ক্ষোভ মালদহ, বীরভূমেও। সকলেই অসন্তুষ্ট সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থীকে নিয়ে।

প্রার্থী নিয়ে মতবিরোধের জেরে অবশেষে পদত্যাগ করলেন মুর্শিদাবাদের সুতি-২ ব্লক কংগ্রেসের সভাপতি আলফাজুদ্দিন বিশ্বাস। ইতিমধ্যেই জেলা সভাপতি আবু হেনাকে চিঠি দিয়ে পদত্যাগের কথা জানিয়েছেন তিনি। উল্লেখ্য, সুতি বিধানসভায় কংগ্রেস প্রার্থী হিসেবে হুমায়ুন রেজার নাম ঘোষণা হতেই বিদ্রোহ দেখা দেয় একাংশের কংগ্রেস নেতৃত্বের মধ্যে। অঞ্চল সভাপতি ও শাখা সংগঠনের কর্মীরা ক্ষোভ প্রকাশ করে করে নির্দল প্রার্থী দাঁড় করানোর হুমকি দেন। কিন্তু পাল্টা দলের রোষে পড়েন আলফাজুদ্দিন। সেই ক্ষোভেই ব্লক কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগ করলেন আলফাজুদ্দিন বিশ্বাস।

অন্য দিকে একই দাবিতে বিক্ষোভ শুরু হয়েছে মালদহেও। প্রার্থী বদলের দাবিতে জেলার কালিয়াচক থানা এলাকার কংগ্রেস কার্যালয় ভাঙচুর করেছেন কংগ্রেস সমর্থকদের একাংশ। স্থানীয় সূত্রে দাবি, বিক্ষুব্ধরা সকলেই মতিউর রহমানের অনুগামী। নোয়াপাড়া কেন্দ্রে মতিউরের বদলে দুলাল শেখকে প্রার্থী করায় বিক্ষোভ দেখান তাঁরা। ভাঙচুর করা হয় দলীয় কার্যালয়।

বীরভূমেও প্রার্থিতালিকা নিয়ে ক্ষোভ থাকায় কংগ্রেসের দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়। মুরারই বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার তরফ থেকে প্রার্থী করা হয়েছে কংগ্রেসের মহম্মদ ইকবাল-কে। দলের একাংশের এই মনোনয়ন পছন্দ হয়নি। সেই কারণেই বিক্ষুব্ধ সমর্থকরা মঙ্গলবার দলীয় কার্যালয় ভাঙচুর করে তালা ঝুলিয়ে দিলেন। কার্যালয়ের সামনে বেশ কিছু ক্ষণ বিক্ষোভও দেখালেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE