Advertisement
২৫ জুন ২০২৪
Tablo

Bengal Polls: মহিলা ভোটারদের উৎসাহ দিতে বিশেষ উদ্যোগ, ট্যাবলো ঘুরবে জেলার বিভিন্ন প্রান্তে

এক দিকে করোনার জন্য যেমন বুথের সংখ্যা বাড়ানো হয়েছে সেই সঙ্গে বেশি করে ভোটকেন্দ্রমুখী করতে উত্সাহিত করা হচ্ছে মহিলাদের। সেই জন্য বাড়ানো হয়েছে মহিলা পরিচালিত ভোট কেন্দ্রের সংখ্যা।

মহিলা ভোটারদের উত্সাহিত করতে ট্যাবলো।

মহিলা ভোটারদের উত্সাহিত করতে ট্যাবলো। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৮:২২
Share: Save:

গণতন্ত্রের এই উত্সবে মহিলা ভোটারদের উৎসাহিত করতে বিশেষ পদক্ষেপ করেছেদক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। বুধবার এক দিকে যেমন শুরু হল মহিলা ভোট কর্মীদের প্রশিক্ষণ অন্য দিকে জেলা পরিক্রমায় বেরল একটি বিশেষ ট্যাবলো। যেটি সাজানো হয়েছে মহিলাদের ছবি এবং নানা স্লোগান দিয়ে। সেখানে তুলে ধরার চেষ্টা হয়েছে ভোটদানে তাঁদের গুরুত্বের বার্তা।

২০১৬ সালে দক্ষিণ দিনাজপুর জেলায় কিছু বুথ মহিলা ভোট কর্মী এবং নিরাপত্তা রক্ষী দ্বারা পরিচালিত হয়। কিন্তু তার পর সেই উদ্যোগ আর দেখা যায়নি। এবার এক দিকে করোনার জন্য যেমন বুথের সংখ্যা বাড়ানো হয়েছে সেই সঙ্গে বেশি করে ভোটকেন্দ্রমুখী করতে উত্সাহিত করা হচ্ছে মহিলাদের। সেই জন্য বাড়ানো হয়েছে মহিলা পরিচালিত ভোট কেন্দ্রের সংখ্যা।

দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক নিখিল নির্মল ট্যাবলোটি উদ্বোধন করেন। তিনি দাবি করেন, এই ট্যাবলো আরও বেশি করে মহিলাদের ভোট কেন্দ্রে আসতে উত্সাহিত করবে। এবার জেলায় মহিলা পরিচালিত বুথ থাকছে ৬৫টি। এই বুথগুলি ম্যাজিস্ট্রেট পর্যায়ের আধিকারিকদের পর্যবেক্ষণে থাকবে।

এবার দক্ষিণ দিনাজপুর জেলা থেকে প্রায় এক হাজার জন মহিলা ভোট কর্মীর তালিকা তৈরি করা হয়েছে। যার মধ্যে বুধবার প্রায় ৮০০ জন প্রশিক্ষণ নিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE