Advertisement
০৬ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2023

অন্ত্রের সঙ্গে মস্তিষ্কের সম্পর্ক নিয়ে এমস কল্যাণীতে গবেষণার সুযোগ, শূন্যপদ কতগুলি?

প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৮:০১
Share: Save:

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সেই মর্মে দু’দিন আগে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে। বেশ কয়েকটি পদমর্যাদায় কর্মীদের নিয়োগ করা হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।

প্রতিষ্ঠানের গ্যাস্ট্রোএন্টেরোলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। গবেষণা হবে অন্ত্রের সঙ্গে মস্তিষ্কের সম্পর্ক নিয়ে। প্রকল্পের নাম— ‘গাট-ব্রেন-মাইক্রোবায়োম ইন্টার‍্যাকশন: মডিউলেশন অফ দ্য গাট মাইক্রোবায়োম বাই ফেকাল মাইক্রোবায়োটা ট্রান্সপ্ল্যান্টেশন (এফএমটি) ইন পেশেন্টস অফ ফাংশনাল বাওয়েল ডিসঅর্ডার উইথ সাইকিয়াট্রিক কোমর্বিডিটি’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট রিসার্চ অ্যাসিস্ট্যান্ট-১ (নন-মেডিক্যাল), প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-৩, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-১ বা মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-২ বা এন্ডোস্কপি/ কোলোনোস্কপি টেকনিশিয়ান এবং অফিস হেল্পার পদে। মোট শূন্যপদ রয়েছে পাঁচটি। প্রকল্পে প্রথমে ছ’মাসের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। প্রতি মাসে প্রজেক্ট রিসার্চ অ্যাসিস্ট্যান্ট-১ (নন-মেডিক্যাল), প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-৩, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-১ বা মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-২ বা এন্ডোস্কপি/ কোলোনোস্কপি টেকনিশিয়ান এবং অফিস হেল্পার পদে নিযুক্তদের বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৭১,১২০ টাকা, ৩৫,৫৬০ টাকা, ২২,৮৬০ টাকা, ২৫,৪০০ টাকা এবং ২৬,৮০০ টাকা।

প্রতি পদে আবেদনের জন্য যোগ্যতার মাপকাঠিগুলি ভিন্ন, যা বিশদ জানানো হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ জানুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের লিখিত/ অ্যাপ্টিটিউড পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে বিভিন্ন পদে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে আগামী ১৩ জানুয়ারি সকাল ১০টায় ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের সমস্ত নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE