Advertisement
০৬ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

এই সময়ে ফিল্ড ওয়ার্কার এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২২,৮৬০ টাকা এবং ২৫,৪০০ টাকা।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ একটি গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট এই প্রকল্পে নিয়োগের জন্য সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম- ‘প্রোবায়োটিক্স ইন অ্যানিমিয়া ট্রায়াল ফর হেলদি এজিং ম্যানেজমেন্ট (প্রথম)’। প্রকল্পটি কেন্দ্রীয় স্বাস্থ্য গবেষণা দফতর বা ডিপার্টমেন্ট অফ হেলথ রিসার্চ (ডিএইচআর)-এর গ্রান্ট-ইন-এড (জিআইএ) স্কিমের অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে নিয়োগ হবে ফিল্ড ওয়ার্কার এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে। সব মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা তিন। উভয় ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের অনূর্ধ্ব ৩০ বছর বয়সি হতে হবে। প্রকল্পে এক বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। এই সময়ে ফিল্ড ওয়ার্কার এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২২,৮৬০ টাকা এবং ২৫,৪০০ টাকা।

ফিল্ড ওয়ার্কার পদে আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান নিয়ে পাশ করার পর এক বছর কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান নিয়ে পাশ করার পর কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠানে দু’বছরের ফিল্ডে কাজ করার অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। যে সমস্ত প্রার্থীর পূর্বে সমগোত্রীয় প্রকল্পে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ অক্টোবর। এর পর বাছাই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। বাছাই প্রার্থীদের উক্ত পদগুলিতে এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE