Advertisement
১৭ মে ২০২৪
AAI Recruitment 2023

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় কর্মখালি, নিয়োগ হবে ৪৯৬টি শূন্যপদে

নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে মহার্ঘভাতা, বাড়িভাড়া বাবদ ভাতা-সহ অন্যান্য সুযোগসুবিধা।

AAI

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:১২
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-য় বেশ কয়েকটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন।

সংস্থায় নিয়োগ হবে জুনিয়র এগজ়িকিউটিভ (এয়ার ট্রাফিক কন্ট্রোল) পদে। মোট শূন্যপদ রয়েছে ৪৯৬টি। এর মধ্যে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্যও বেশ কয়েকটি শূন্যপদ সংরক্ষিত রাখা হয়েছে। প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হলেই এই পদে আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রেও সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে মহার্ঘভাতা, বাড়ি ভাড়া বাবদ ভাতা-সহ অন্যান্য সুযোগসুবিধা।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের পদার্থবিদ্যা এবং গণিত-সহ বিএসসি ডিগ্রি থাকতে হবে। যাঁরা ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও বিষয় নিয়ে স্নাতক হয়েছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের ইংরেজি ভাষায় লেখালিখি এবং কথোপকথনের পারদর্শিতাও থাকতে হবে।

প্রার্থীদের অনলাইন পরীক্ষা, নথি যাচাইকরণ/ ভয়েস টেস্ট/ সাইকোঅ্যাক্টিভ সাবস্ট্যান্সেস টেস্ট/ সাইকোলজিক্যাল অ্যাসেসমেন্ট টেস্ট/ মেডিক্যাল টেস্ট-সহ নানা পর্যায়ে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ করা হবে। পরীক্ষার দিনক্ষণ যথাসময়ে সংস্থার ওয়েবসাইটে জানানো হবে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। অসংরক্ষিত শ্রেণিভুক্তদের এর জন্য ১০০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত, মহিলা প্রার্থী এবং সংস্থায় এক বছরের শিক্ষানবিশি সম্পূর্ণ করেছেন— এমন প্রার্থীদের কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। আবেদন প্রক্রিয়া আগামী ১ নভেম্বর থেকে শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE