Advertisement
০৫ মে ২০২৪
DHWU Recruitment 2023

ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটিতে আইসিএসএসআরের প্রকল্পে কাজের সুযোগ, রইল বিশদ

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ওল্ডার ভোটারস পলিসি প্রেফারেন্সেস ইন ইন্ডিয়া: আ স্টাডি অন দ্য ফোর মেট্রোপলিটানস অফ ইন্ডিয়া’।

Diamond Harbour Women\\\\\\\'s University

ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

সমাজবিজ্ঞানে স্নাতকোত্তরদের জন্য গবেষণার সুযোগ রয়েছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটিতে। একটি বিশেষ কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে। সব মিলিয়ে মোট তিনটি শূন্যপদ রয়েছে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটরের পদ দু’টির মেয়াদ যথাক্রমে আট এবং সাত মাস। এই সময়ে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ওল্ডার ভোটারস পলিসি প্রেফারেন্সেস ইন ইন্ডিয়া: আ স্টাডি অন দ্য ফোর মেট্রোপলিটানস অফ ইন্ডিয়া’। প্রকল্পে আর্থিক সহায়তা করবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য আগ্রহীদের সমাজবিজ্ঞানে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশের পাশাপাশি নেট পাশের শংসাপত্র বা এমফিল বা পিএইচডি ডিগ্রি থাকতে হবে। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্যও শিক্ষাগত যোগ্যতার অন্য মাপকাঠি রয়েছে। এ ছাড়াও প্রকল্পে কাজের জন্য যে যে বিষয়ে দক্ষতা থাকা প্রয়োজন, তা বিশদ জানানো হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আবেদনের জন্য আগ্রহীদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করতে হবে। এর পর সমস্ত প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ অক্টোবর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে প্রকল্পে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ তাঁদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE