Advertisement
২৪ জুলাই ২০২৪
NCSM Recruitment 2024

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্সে মিউজিয়ামে কর্মখালি, কোন বিভাগে চলছে নিয়োগ?

কিউরেটর এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

National Council of Science Museums.

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্সে মিউজিয়াম। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৬:১৭
Share: Save:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিউরেটর এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে ১৭টি শূন্যপদ কর্মী নিয়োগ করা হবে। কোন পদে কারা আবেদন করতে পারবেন, সেই সম্পর্কিত সবিস্তার তথ্য দেওয়া হল।

কিউরেটর হিসাবে ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এবং ওই পদে আগে অন্তত ন’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে ইঞ্জিনিয়ারিং কিংবা বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরাও আবেদন করতে পারবেন। যদিও এ ক্ষেত্রে অন্তত ১১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ৩৫ থেকে ৪৫ বছর।

অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে যে কোনও বিষয়ে ইউনিভার্সিটি ডিগ্রি রয়েছে এবং আগে সংশ্লিষ্ট পদে কাজ করেছেন, এমন অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

কিউরেটর পদে নিযুক্তদের ৫৬,১০০ টাকা - ২,১৫,৯০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে। অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিযুক্তরা ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক পাবেন। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদনমূল্য হিসাবে কিউরেটর পদপ্রার্থীদের ১,৭৭০ টাকা এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনকারীদের ১,১৮০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ৫ জুলাই। এই বিষয়ে আরও জেনে নিতে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE