Advertisement
১৯ জুলাই ২০২৪
Govt Jobs in Birbhum

রাজ্য সরকারি বিভাগে দ্বাদশ উত্তীর্ণ মহিলাদের কাজের সুযোগ, কী ভাবে নিয়োগ করা হবে?

সোস্যাইটি ফর হেলথ অ্যান্ড ডেমোগ্রাফিক সার্ভেইলেন্সের তরফে বীরভূমের নির্দিষ্ট গ্রামে সার্ভেয়র হিসাবে মহিলাদের নিয়োগ করা হবে।

Woman Surveyors.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৫:২৩
Share: Save:

দ্বাদশ উত্তীর্ণ মহিলাদের কাজের সুযোগ। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সোস্যাইটি ফর হেলথ অ্যান্ড ডেমোগ্রাফিক সার্ভেইলেন্সের তরফে বীরভূমের নির্দিষ্ট গ্রামে সার্ভেয়র হিসাবে মহিলাদের নিয়োগ করা হবে। মোট ছ’মাসের চুক্তিতে ওই পদে বহাল রাখা হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বীরভূমের তাঁতিপাড়া, ভবানীপুর, চন্দ্রপুর, বনগ্রাম, ফুলুর, হরিশাড়া, মাঠপলসা, বনগ্রাম, আমরপুর, পাঁড়ুই পঞ্চায়েতের নির্দিষ্ট কিছু গ্রামের বিবাহিত মহিলাদের সার্ভেয়র হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের দ্বাদশ উত্তীর্ণ হতে হবে।

সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে বয়সসীমা ২৫ থেকে ৩৫ বছর পর্যন্ত। আগ্রহী মহিলাদের ছ’মাসের কম্পিউটার প্রশিক্ষণের শংসাপত্র থাকতে হবে। তাঁদের যোগ্যতা যাচাই করা হবে উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত নম্বর এবং ওয়াক-ইন ইন্টারভিউয়ের ভিত্তিতে। নিযুক্তদের ১২ হাজার ৫০০ টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের ইন্টারভিউ দেওয়ার জন্য এসএসকেএম হাসপাতালে উপস্থিত থাকতে হবে। উল্লিখিত পদের জন্য ইন্টারভিউ হবে ২৬ জুন। ওই দিন বেলা ১১টার মধ্যে পৌঁছে যেতে হবে। সঙ্গে রাখতে হবে উচ্চমাধ্যমিকের মার্কশিট, বয়সের প্রমাণপত্র, সরকারি পরিচয়পত্র, কম্পিউটার প্রশিক্ষণের শংসাপত্র এবং পঞ্চায়েত থেকে স্থায়ী বসবাসকারীর প্রমাণপত্রের নথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE