Advertisement
১৮ মে ২০২৪
DRDO Recruitment 2024

কম্পিউটার সায়েন্সে স্নাতক হয়েছেন? ডিআরডিও-তে মিলবে কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য স্নাতকদের বেছে নেওয়া হবে। তাঁদের প্রতি মাসে ৩৭ হাজার পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

DRDO Head quarter.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৪:৩১
Share: Save:

ডিআরডিও-র অধীনস্থ দফতরে কাজের সুযোগ। এই মর্মে রিক্রুটমেন্ট অ্যান্ড অ্যাসেসমেন্ট সেন্টারের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকদের কাজের সুযোগ দেওয়া হবে। শূন্যপদ দু’টি।

জুনিয়র রিসার্চ ফেলো পদে কম্পিউটার সায়েন্স কিংবা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। সংশ্লিষ্ট পদের জন্য ওয়েব প্রোগ্রামিং স্কিলস নিয়ে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

তবে শর্ত সাপেক্ষে সফট্অয়্যার ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। উভয় ক্ষেত্রেই প্রার্থীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। কাজ চলাকালীন নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ওই কাজের জন্য প্রাথমিক ভাবে দু’বছরের জন্য নিয়োগ করা হলেও, পরে ওই মেয়াদ বৃদ্ধি হতে পারে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের নথিও জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের যোগ্যতা নির্ণয়ের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২১ মে। এই সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট গবেষণাগারের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRDO JRF Recruitment 2024 Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE