Advertisement
২১ মে ২০২৪
NBSSLUP Recruitment 2024

কৃষি বিষয়ক গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ, কর্মস্থল হবে কলকাতা, কারা আবেদন করবেন?

কলকাতায় অবস্থিত ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর তরফে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তি ২২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

ICAR-NBSS&LUP.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার কলকাতার দফতরে কর্মখালি। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতায় অবস্থিত ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এ প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থাটি ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনস্থ।

কৃষিবিদ্যা, ভূগোল, জিও ইনফরমেটিক্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন কিংবা সমতুল্য কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে ওই পদে নিয়োগ করা হবে। তবে উল্লিখিত বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিও উল্লিখিত পদের জন্য আবেদন জমা দিতে পারবেন। তবে উভয় ক্ষেত্রে বাংলা এবং ইংরেজিতে সাবলীল প্রার্থীকে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে রিমোট সেন্সিং ডেটা ইন্টারপ্রিটেশন, ডিজিটাইজ়েশন, জিও-স্পেসিয়াল অ্যানালিসিস-এর মতো কাজের দায়িত্ব দেওয়া হবে। তাঁকে মোট দু’বছরের জন্য প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কাজ করতে হবে। উল্লিখিত পদে কাজ করতে আগ্রহী ব্যক্তির বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, ছবি, জন্মের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ অন্যান্য নথি ইমেল মারফত জমা দিতে হবে। পদপ্রার্থীদের ২৬ ফেব্রুয়ারি ইন্টারভিউ নেওয়া হবে। তাই ওই দিনের আগেই আবেদনপত্র গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE