Advertisement
২১ মে ২০২৪
BECIL Job Vacancy 2024

দশম এবং দ্বাদশ উত্তীর্ণদের কাজের সুযোগ দিচ্ছে বেসিল, কোন বিভাগে চলছে নিয়োগ?

এফএসএসএআই-তে ফুড অ্যানালিস্ট, ডেটা এন্ট্রি অপারেটর / জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, মাল্টি-টাস্কিং স্টাফ এবং স্যাম্পল হ্যান্ডলার পদে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় কর্মী নিয়োগের দায়ভার নিয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪১
Share: Save:

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর তৎপরতায় উল্লিখিত প্রতিষ্ঠানে নিয়োগের প্রক্রিয়াটি সংঘটিত হবে। ২৫ জানুয়ারি বেসিলের তরফে এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

এফএসএসএআই-তে ফুড অ্যানালিস্ট, ডেটা এন্ট্রি অপারেটর / জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, মাল্টি-টাস্কিং স্টাফ এবং স্যাম্পল হ্যান্ডলার পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে মোট ১৪ জনকে নিয়োগ করা হবে। ফুড অ্যানালিস্ট পদের ক্ষেত্রে ওই পদে আগে অন্তত এক বছর কোনও সরকারি সংস্থা কিংবা গবেষণাগারে কাজ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ৫৬,১০০ টাকা বেতন হিসাবে পাওয়ার সুযোগ রয়েছে।

এ ছাড়া ডেটা এন্ট্রি অপারেটর / জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, মাল্টি-টাস্কিং স্টাফ এবং স্যাম্পল হ্যান্ডলার পদে দশম এবং দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে। সরকারি কিংবা বেসরকারি ক্ষেত্রে চুক্তির ভিত্তিতে আগে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকা বিশেষ প্রয়োজন। উল্লিখিত পদে নিযুক্ত ব্যক্তিদের ১৮,০০০ থেকে ১৯,৯০০ টাকা বেতন দেওয়া হবে।

আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন করতে পারবেন। তাঁদের রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসিলের ওয়েবসাইটের কেরিয়ার পেজে গিয়ে আবেদনের জন্য একটি ফর্ম পূরণ করে জমা দিতে হবে। ওই ফর্মে দেওয়া তথ্য এবং অনলাইনে জমা দেওয়া নথির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়ার পরবর্তী পর্যায়ের জন্য বেছে নেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য অসংরক্ষিত, এক্স-সার্ভিসম্যান, মহিলা এবং ওবিসি তালিকাভুক্ত প্রার্থীরা ৮৮৫ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দেবেন। সংরক্ষিত আসনের প্রার্থীদের ক্ষেত্রে ওই মূল্য ৫৩১ টাকা ধার্য করা হয়েছে। উল্লিখিত পদে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। সংস্থার নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি জেনে নিতে ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Recruitment FSSAI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE