Advertisement
০৫ মে ২০২৪
CSIR Recruitment 2024

কেন্দ্রীয় গবেষণাগারে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন, স্নাতকদের জন্য কাজের সুযোগ

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ ইউনিটে কর্মী নিয়োগ করা হবে। ওই ইউনিটের জন্য মোট ২৪টি শূন্যপদ রয়েছে।

Central Building Research Institute.

সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৫:১৬
Share: Save:

কেন্দ্রীয় গবেষণাগারে কাজের সুযোগ। ওই কেন্দ্রে স্নাতকদের সরাসরি নিয়োগ করা হবে। এ ছাড়াও ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদেরও চাকরির সুযোগ দেওয়া হবে। এই মর্মে সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ এই ইউনিটে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট ২৪টি শূন্যপদের জন্য কর্মী প্রয়োজন।

সিভিল, আর্কিটেকচার, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। পাশাপাশি, রসায়ন, পদার্থবিদ্যা, জিয়োলজি এবং লাইব্রেরি সায়েন্সে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীদেরও নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট ১০টি বিভাগের জন্য কর্মী নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদের নিযুক্ত হওয়ার জন্য আবেদনকারীদের ২০০ নম্বরের একটি পরীক্ষা দিতে হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণদের মেধার ভিত্তিতে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। মোট তিন ঘন্টা চলবে ওই পরীক্ষা। ইংরেজি এবং হিন্দি ভাষায় পরীক্ষাটি নেওয়া হবে। মাল্টিপল চয়েস প্রশ্নের মাধ্যমে পদপ্রার্থীরা উত্তর লেখার সুযোগ পাবেন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে কী ভাবে আবেদনপত্র জমা দিতে হবে, সেই বিষয়ে সবিস্তার জানানো হয়েছে। এর জন্য আগ্রহীরা মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

এই আবেদনপত্র ১০ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন পোর্টালের মাধ্যমে জমা দেওয়া যাবে। তবে কেউ ডাকযোগে আবেদনপত্র জমা দিতে চান, সে ক্ষেত্রে তাঁকে ২০ ফেব্রুয়ারির মধ্যে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের জন্য আলাদা করে ১০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। নিয়োগের জন্য কাদের পরীক্ষা নেওয়া হবে, কিংবা কবে পরীক্ষা নেওয়া হবে, সেই বিষয়ে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দ্রুতই তথ্য জানিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE