Advertisement
০২ মে ২০২৪
DSP Recruitment 2024

দুর্গাপুর স্টিল প্লান্টের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ, মাসে ১ লক্ষের বেশি বেতন পাওয়ার সুযোগ

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে দুর্গাপুর প্লান্টে কর্মখালি নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, কনসালট্যান্ট, ম্যানেজার, মেডিক্যাল অফিসার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, অপারেটর, অ্যাটেন্ডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Durgapur Steel Plant.

দুর্গাপুর স্টিল প্লান্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৬:১২
Share: Save:

ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ। স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডে এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে ওই সংস্থার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্গাপুর স্টিল প্লান্টে কর্মখালি রয়েছে। ওই প্লান্টের বিভিন্ন বিভাগের জন্য কনসালট্যান্ট, ম্যানেজার, মেডিক্যাল অফিসার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, অপারেটর, অ্যাটেন্ডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৮৪টি।

কনসালট্যান্ট এবং মেডিক্যাল অফিসার হিসাবে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) উত্তীর্ণদের নিয়োগ করা হবে। কনসালট্যান্ট পদের ক্ষেত্রে ওই ডিগ্রির সঙ্গে চেস্ট মেডিসিন, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনোকোলজি, অর্থোপেডিক্স, মেডিক্যাল রেডিয়ো - ডায়গনোসিস, সার্জারি, জেনারেল মেডিসিনের মতো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকাও বাঞ্ছনীয়। এই পদে আবেদনকারীদের বয়স ৪১ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। মেডিক্যাল অফিসার পদপ্রার্থীদের বয়স ৩৪ বছরের মধ্যে হতে হবে।

ম্যানেজার পদে মেকানিক্যাল, মেটালার্জিক্যাল, কেমিক্যাল, সেরামিক্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হওয়া বাঞ্ছনীয়। পাশাপাশি, কোনও ইন্টিগ্রেটেড স্টিল প্লান্টে অন্তত তিন থেকে সাত বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। উল্লিখিত পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য ইঞ্জিনিয়ারিং শাখার যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। মোট দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।

অপারেটর পদে মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, পাওয়ার প্লান্টের মতো বিষয়ে ডিপ্লোমা থাকা প্রয়োজন। এই পদে অনূর্ধ্ব ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। অ্যাটেন্ডেন্ট পদে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং (এনসিভিটি) অনুমোদিত কেন্দ্র থেকে ওই ডিগ্রি অর্জন করতে হবে। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

স্কিল টেস্ট, ইন্টারভিউ, কম্পিউটার বেসড টেস্টের ভিত্তিতে পদের নিরিখে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কম্পিউটার বেসড টেস্টের ক্ষেত্রে কলকাতা, ভুবনেশ্বর, হায়দরাবাদ, মুম্বই-সহ মোট সাতটি কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে। নিযুক্তদের ২৬,৬০০ টাকা থেকে ২,২০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। অ্যাটেন্ডেন্ট হিসাবে প্রশিক্ষিতরা প্রথম বছরে ১২,৯০০ টাকা এবং দ্বিতীয় বছরে ১৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

অনলাইনে সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। আবেদনপত্র ৩০ জানুয়ারি পর্যন্ত জমা নেওয়া হবে। কোন কোন দিনে পরীক্ষাগুলি নেওয়া হবে, কারা পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন, সেই বিষয়ে সবিস্তারে ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই সংশ্লিষ্ট বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE