Advertisement
০৫ মে ২০২৪
NPCIL Recruitment 2023

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড-এ অ্যাপ্রেন্টিস নিয়োগ, শূন্যপদ কত?

এই সংস্থায় প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। বয়স হতে হবে ১৪ থেকে ২৪ বছর।

Nuclear Power Corporation of India Limited

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১২:২৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় প্রশিক্ষণের সুযোগ। নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এনপিসিআইএল)-এ অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে নিয়োগ করা হবে। প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। কী ভাবে আবেদন করা যাবে, কোন কোন পদে নিয়োগ করা হবে, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কারা আবেদন করতে পারবেন?

প্রশিক্ষণের জন্য অনূর্ধ্ব ২৪ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ১৪ বছরের নিচে থাকা প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে না। ১১ অগস্ট, ২০২৩ এর সময়সীমার নিরিখে বয়স নির্ধারণ করা হবে।

তবে যে সমস্ত প্রার্থী অ্যাপ্রেন্টিসশিপ অ্যাক্ট ১৯৬১-এর অধীনে পূর্বে কিংবা বর্তমানে প্রশিক্ষণ নিয়েছেন বা নিতে চলেছেন, তাঁরা এই পদে আবেদন করতে পারবেন না।

কোন কোন পদে প্রশিক্ষণ দেওয়া হবে?

ফিটার, টার্নার, মেকানিস্ট, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রনিক মেকানিক, ওয়েল্ডার এবং কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট পদে মোট ১০৭ জন প্রার্থী প্রশিক্ষণের সুযোগ পাবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

প্রার্থীদের আইটিআই পাশের শংসাপত্র থাকতে হবে। নিয়োগের ক্ষেত্রে ওই শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা ছাড়াও, থাকতে হবে নির্দিষ্ট শারীরিক পরিমাপ এবং শারীরিক সক্ষমতা। প্রশিক্ষণ দেওয়া হবে প্রতিষ্ঠানের রাওতভাটা, রাজস্থান কেন্দ্রে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং আইটিআই শংসাপত্রের ভিত্তিতে নিয়োগ করা হবে। তাঁদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে আবেদন করতে হবে। আবেদনের পোর্টাল চালু করা হয়েছে ১২ জুলাই থেকে। আবেদনের শেষ দিন ১১ অগস্ট, ২০২৩। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE