Advertisement
১৯ মে ২০২৪
AHIDMS Recruitment 2023

অসম সরকারের প্রয়োজন দক্ষ কর্মী, জেনে নিন কী ভাবে আবেদন করবেন?

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। মাসে ৬০ থেকে ৯০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

DME Assam

ডিরেক্টোরেট অফ মেডিক্যাল এডুকেশন, অসম। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৩:০৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজ করতে চান? ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি রয়েছে? অসম সরকারের সঙ্গে কাজ করার সুযোগ রয়েছে। সম্প্রতি সরকার অধীনস্থ অসম হেল্থ ইনফ্রাস্টাকচার ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট সোসাইটি (এএইচআইডিএমএস)-র একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শর্তসাপেক্ষে ৩৫ থেকে ৪৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কোন পদে নিয়োগ করা হবে?

এই সংস্থায় প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট, অ্যাসিস্ট্যান্ট ফিন্যান্স স্পেশালিস্ট, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে প্রার্থী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট:

সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স/ ইনস্ট্রুমেনটেশন বিষয়ে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজিতে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। যে সমস্ত প্রার্থী বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, তাঁদের আবেদনও গ্রহণ করা হবে।

অ্যাসিস্ট্যান্ট ফিন্যান্স স্পেশালিস্ট:

ব্যচেলর অফ কমার্স ডিগ্রি প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। একই সঙ্গে সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ন্যূনতম ছয় মাসের ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করা বাঞ্ছনীয়।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার:

সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয়/ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

দক্ষতা এবং অভিজ্ঞতা:

প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট:

ম্যানেজার কিংবা টেকনিক্যাল এক্সপার্ট পদে কাজের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। জাতীয় স্তরের উন্নয়নমূলক প্রকল্পে কাজ করার পাশাপাশি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, ভি-লুকআপ, পিভট টেবিল-এর মত বিষয়ে কাজের অভিজ্ঞতা আবশ্যক। রাজ্য স্তরের সরকারি প্রকল্পের কর্মপদ্ধতি সম্পর্কে জ্ঞান এবং সব মিলিয়ে সাত থেকে দশ বছরের অভিজ্ঞতা থাকা দরকার।

অ্যাসিস্ট্যান্ট ফিন্যান্স স্পেশালিস্ট:

ন্যূনতম তিন বছর সরকারি অর্থপুষ্ট প্রকল্পে অ্যাকাউন্টিং, ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। পাবলিক ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম-এ কাজ করার অভিজ্ঞতাও প্রয়োজন।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার:

নির্মাণ ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে সরকারি এবং বেসরকারি সংস্থায় কাজ করার অভিজ্ঞতাকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

উক্ত সমস্ত পদেই আবেদনকারীদের অসমিয়া, হিন্দি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন।

কী ভাবে নিয়োগ করা হবে?

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। ১৯ জুলাই প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট, ২০ জুলাই অ্যাসিস্ট্যান্ট ফিন্যান্স স্পেশালিস্ট এবং ২১ জুলাই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে বেলা ১১টা থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে।

প্রার্থীদের অসম হেল্থ ইনফ্রাস্টাকচার ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট সোসাইটির দফতরে ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন তাঁদের ল্যাপটপ, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, জীবনপঞ্জি, কর্মজীবনের শংসাপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE